রোনালদোহীন দারুণ জয় পেল পর্তুগাল

সময় ট্রিবিউন | ৫ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৭

ছবি : ইন্টারনেট

ক্রিশ্চিয়ানো রোনারদোকে ছাড়াই প্রীতি ম্যাচ কাতারকে ৩-১ গোলের  ব্যবধানে হারিয়েছে পর্তুগাল। আয়ারল্যান্ডের বিপক্ষে গোলের বিশ্বরেকর্ড গড়ে জার্সি খুলে উদযাপন করে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সেজন্য শাস্তি হিসেবে হলুদ কার্ড পান। এর আগে আরও একটি হলুদ থাকায় এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন রোনালদো।

শনিবার(৪ সেপ্টেম্বর) রাতে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে আত্মবিশ্বাসী ছিল বিশ্বকাপের আয়োজক কাতার। নয় মিনিটে যে সুযোগটা পেয়েছিল, একটু এদিক ওদিক হলে বল জালে জড়িয়ে যেতে পারতো। কিন্তু আবদেল আজিজ হাতিমের শটটা প্রতিহত হয় গোলপোস্টে। এর মিনিট সাতেক পর তার আরও এক চেষ্টা ভেস্তে দেন পর্তুগিজ গোলরক্ষক অ্যান্থনি লোপেজ।

শুরুতে একটু নড়বড়ে ছিল পর্তুগাল। ম্যাচের বয়স বিশ মিনিট পেরোতেই  স্বরূপে ফিরে তারা। ৯০ সেকেন্ডের ব্যবধানে দুটি গোল পেয়ে যায় ।

২৩ মিনিটে অরক্ষিত আন্দ্রে সিলভার দারুণ এক হেডার আছড়ে পড়ে কাতারের জালে। পরের মিনিটে দ্বিতীয় গোলটাও হেড থেকেই আসে। গোলের দেখা পেলেন অভিষিক্ত ওটাভিও।

আত্মবিশ্বাসী শুরুর পরও দুই গোলে পিছিয়ে দুর্দশায় ছিল কাতার। সেটি আরও বাড়িয়ে দিয়েছে বিরতির একটু আগে গোলরক্ষক মেশাল বেরশামের লাল কার্ড। ভিএআর থেকে আসা এই সিদ্ধান্তে দশ জনের দলে বনে যায় কাতার। তাতে ২০২২ বিশ্বকাপ স্বাগতিকদের মনোবল ভেঙে যায়নি। ৬১ মিনিটে দারুণ এক হেডার থেকে ব্যবধান কমান আবদেল কারিম হাসান। তাতে কাতার ম্যাচটা ড্র করার আশাও খুঁজে পেয়েছিল বেশ। কিন্তু ৮৫ মিনিটে পেনাল্টি পেয়ে যায় পর্তুগাল। সে সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে তা প্রকাশ করেন কাতারের ডিফেন্ডার বুয়ায়েম খোউখি। পেনাল্টি থেকে ৩-১ ব্যবধানে দলকে এগিয়ে ম্যাচের সব অনিশ্চয়তা মুছে দেন ব্রুনো ফের্নান্দেজ।

পর্তুগালের হয়ে গোল করেন আন্দ্রে সিলভা, ওটাভিও সিলভা ও ব্রুনো ফার্নান্দেস। কাতারের হয়ে একটি গোল শোধ করেন আব্দেলকরিম হাসান। লাল কার্ড দেখেন কাতারের বুয়ালেম খুখী ও মেশাল বারশাম।

 


আপনার মূল্যবান মতামত দিন: