টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হল ড্র দিয়ে

সময় ট্রিবিউন | ৯ আগষ্ট ২০২১, ১৮:৫২

ছবি : ইন্টারনেট

চতুর্থ দিন পর্যন্ত সবই ঠিক ছিল, জয়ের সুভাস পাচ্ছিল ভারত কিন্ত সেই জয় হয়তো চায়নি ভাগ্য বিধাতা। তাই মাঠে হানা দিল বৃষ্টি। বৃষ্টিতে ভেসে গেছে পঞ্চম দিনের পুরোটা। যে কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে ইংল্যান্ড - ভারতের প্রথম টেস্টের পঞ্চম দিনের খেলা। ফলে ড্র দিয়েই শুরু হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর। 

রোববার (৮ আগস্ট) পঞ্চম দিন জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন ছিল ৯টি উইকেট। আর ভারত ছিল ১৫৭ রান দূরে। জয়ের সম্ভাবনা দুই দলেরই থাকলেও অনেকটা সহজ লক্ষ্য ছিল ভারতের জন্য কিন্ত বৃষ্টির কারণে ট্রেন্টব্রিজে পঞ্চম দিনে গড়ায়নি একটা বলও।

এর আগে ইংল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ১৮৩ রানে অলআউট হয়ে যায়। ৬৪ রানের ইনিংস খেলেন জো রুট। জবাবে লোকেশ রাহুলের ৮৪ রান এবং রবীন্দ্র জাদেজার ৫৬ রানের ইনিংসে ভর করে ২৭৮ রান তোলে ভারত। 

ফলে ৯৫ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামলে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ইংল্যান্ডের ত্রাতা হয়ে ওঠেন অধিনায়ক জো রুট। তার শতরানের সুবাদে ৩০৩ রান করে ইংল্যান্ড। ভারতকে দেয় ২০৯ রানের লক্ষ্য। চতুর্থ দিন শেষে ভারতের সংগ্রহ ছিল ১ উইকেটে ৫২ রান। তবে ম্যাচ সেরা হয়েছেন রুটই।

আগামী ১২ আগস্ট লর্ডসে শুরু হবে দুই দলের মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচটি। এই সফরে ইংলিশদের বিপক্ষে মোট পাঁচটি টেস্ট খেলবে কোহলির দল।


সংক্ষিপ্ত স্কোর 

ইংল্যান্ড (প্রথম ইনিংস) ১৮৩/১০, ৬৫.৪ ওভার
রুট ৬৪, বেয়ারস্টো ২৯, ক্রলি ২৭
বুমরা ৪/৪৬, সামি ৩/২৮, শার্দুল ২/৪১

ভারত (প্রথম ইনিংস) ২৭৮/১০, ৮৪.৫ ওভার
রাহুল ৮৪, জাদেজা ৫৬,  রোহিত ৩৬
রবিনসন ৫/৮৫, অ্যান্ডারসন  ৪/৫৪

ইংল্যান্ড (দ্বিতীয় ইনিংস) ৩০৩/১০, ৮৫.৫ ওভার
রুট ১০৯, কারান ৩২, বেয়ারস্টো ৩০
বুমরাহ ৫/৬৪, শার্দুল ২/৩৭, সিরাজ ২/৮৪

ভারত (দ্বিতীয় ইনিংস) ৫২/১, ১৪ ওভার
রাহুল ২৬, রোহিত ১২*, পূজারা ১২*
ব্রড ১/১৮

 


আপনার মূল্যবান মতামত দিন: