ঐতিহাসিক জয় ছিনিয়ে নিতে বাংলাদেশের পুঁজি ১২৮ রান

সময় ট্রিবিউন | ৭ আগষ্ট ২০২১, ০৩:৩৪

ছবিঃ সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ১২৭ রানে থামলো স্বাগতিক বাংলাদেশ। ইনিংসের শুরু দিকে দুই ওপেনারের বিদায়ের পর ইনিংসের হাল ধরেছিলেন দুই অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান। তাদের ৪৪ রানের জুটিতে শুরুর ধাক্কা সামলায় টাইগাররা। ৪ চারে ১৬ বলে ২৭ রান করে ফেরেন সাকিব। 

এরপর একে একে ব্যাটসম্যানদের যাওয়া আসার মিছিলে একপাশ আগলে রেখেছিলেন মাহমুদউল্লাহ। তবে শেষ দিকে ক্যারিয়ারের ৫ম হাফ সেঞ্চুরি করে সাজঘরে ফেরেন মাহমুদউল্লাহ। 

ইনিংসের তখন দশম ওভার চলছে। আফিফ এসে ধরে রাখেন তার দেখিয়ে যাওয়া পথ। অ্যাস্টন অ্যাগারের তৃতীয় বলটি ডিপ মিড উইকেট অঞ্চল দিয়ে ছক্কা হাঁকালেন আফিফ হোসেন। বদলে গেল বল। সঙ্গে যেন বার্তাও দিলো বাংলাদেশের ক্রিকেটের নতুন দিনেরও। কিন্তু এরপর ১৩ বলে ১৯ রান করে ফিরতে হয় আফিফকে। 

তার মতো ভাগ্য বরণ করতে হয়েছে নুরুল হাসান সোহানকে। আফিফের মতো তিনিও এদিন হাঁকিয়েছিলেন দারুণ এক ছক্কা। কিন্তু তার সাজঘরে ফেরার কারণ হন হ্যানরিকস। চাইলে এই দায় দেওয়া যায় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকেও। কারণ এই রানটা আদতে হয় কি না তা নিয়ে যে প্রশ্ন তোলা যায় সহজেই। রানের জন্য দৌড়াতে বলেছিলেন টি-টোয়েন্টি অধিনায়কই। 

 


আপনার মূল্যবান মতামত দিন: