সিরিজ জয়ের মিশনে আজ মাঠে নামবে টাইগাররা

সময় ট্রিবিউন | ৬ আগষ্ট ২০২১, ১৮:৩৫

ছবি : ইন্টারনেট

দুই ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করার  সুযোগ টাইগারদের  সামনে। সিরিজ জয় নিশ্চিতের লক্ষ্যে আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় টি-টুয়েন্টি খেলতে নামছে টাইগাররা। সন্ধ্যা ৬টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখা যাবে গাজী টিভি এবং টি স্পোর্টসে।

প্রথম দুই ম্যাচ জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। প্রথম ম্যাচ ২৩ রানে ও দ্বিতীয়টি ৫ উইকেটে জিতে নেয় সাকিব - আফিফরা । আজ সিরিজের তৃতীয় ম্যাচ জিততে পারলে, অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দ্বিপাক্ষিক টি-টুয়েন্টি জিতবে বাংলাদেশ।

ধীর গতির ব্যাটিংয়ে কারণে দু’ম্যাচেই ব্যাট হাতে ব্যর্থ ছিল অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। প্রথম ম্যাচে ১৩২ রানের টার্গেটে ১০৮ রানে অলআউট হয় সফরকারীরা। দ্বিতীয় ম্যাচে  মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে ৭ উইকেটে ১২১ রানে আটকে যায় অস্ট্রেলিয়া।

তৃতীয় ম্যাচের আগে ব্যাটিং সমস্যা সমাধানের জন্য দলের খেলোয়াড়দের সতর্ক করে দিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথু ওয়েড। নয়তো সিরিজ হার বরণ করতে হবে টিম অস্ট্রেলিয়াকে । 

ওয়েড বলেন, ‘দুর্ভাগ্যবশত আমরা দ্বিতীয় ম্যাচে শেষ চার ওভারে আমাদের ব্যাটিং ছিল খুবই হতাশাজনক। আমরা ১৩০-১৪০ রান পাবার পথে ভালো অবস্থায় ছিলাম, একটি ভালো স্কোর পাবার ট্রাকে ছিলাম।’

তিনি আরও বলেন, ‘তাদের (বাংলাদেশি) পেসাররা ভালো করেছে এবং আমরা সেখানে আরও ভালো করার চেষ্টা করব। উভয় দলের বোলাররা অসাধারণ করেছে। তারা যেভাবে যাচ্ছে, তাতে আমরা খুশি। আগার আবারও ভালো করেছে। আমাদের বোলিং অবশ্য সমস্যা নয়। প্রথম ম্যাচে আমরা ভালো অবস্থায় ছিলাম না এবং দ্বিতীয় ম্যাচের ব্যাটসম্যানরা ভালো করতে পারেনি। তৃতীয় ম্যাচে সমস্যার সমাধান করতে হবে।’

প্রথম ম্যাচে স্পিনার সাকিব - নাসুম আহমেদ এবং দ্বিতীয় ম্যাচে আফিফ - মুস্তাফিজ বড় ভূমিকা রাখে টাইগারদের  জয়ের ক্ষেত্রে।

তরুণদের এমন পারফরমেন্সে দ্রুত সিরিজ জয় নিশ্চিতের আত্মবিশ্বাস পাচ্ছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।তিনি বলেন, ‘আফিফ-সোহানের লড়াই দেখে খুবই ভালো লেগেছে। তারা শেষ পর্যন্ত নিয়ে গেছেন। নিজেদের পরিণত হবার চিত্র তুলে ধরেছেন তারা এবং দলের বোলাররা দুর্দান্ত পারফরমেন্স করে প্রতিপক্ষকে ১২০ রানে আটকে দিয়েছে।’

মাহমুদুল্লাহ আরও বলেন, ‘তবে ব্যাট-বল হাতে ভালো করেছেন সাকিব। দলের জন্য সে কেন গুরুত্বপূর্ণ, সেটি দেখিয়েছেন তিনি। দ্বিতীয় ম্যাচে দ্রুত কিছু উইকেট পতনে চিন্তায় পড়েছিলো বাংলাদেশের ড্রেসিং রুম। কিন্তু আফিফ-সোহান স্বস্তির নিঃশ্বাস এনে দেন। আমি মনে করি, সবসময়ের মত মুস্তাফিজুর এই কন্ডিশনে দারুণ কার্যকর ছিলেন। শরিফুল সত্যি ভালো বল করেছে এবং সব বোলাররাই দারুণ করেছে। আমরা ম্যাচ বাই ম্যাচ খেলেছি।’

এই দুই জয়ের আগে, অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম চার দেখায় হেরেছিল  টাইগাররা । টি-টুয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত ১০৪ ম্যাচে খেলেছে বাংলাদেশ। যার মধ্যে টাইগারদের জয় ৩৬ ম্যাচে। ৬৬ ম্যাচে হেরেছে তারা। দুই ম্যাচের ফল হয়নি।

 


আপনার মূল্যবান মতামত দিন: