বাংলাদেশ ভারত ফুটবল ম্যাচ আজ

সময় ট্রিবিউন | ৭ জুন ২০২১, ১৮:৩০

ফাইল ছবি

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত।দোহার জসিম হামাদ স্টেডিয়ামে খেলা শুরু হবে বাংলাদেশের সময় রাত ৮টায়।

ফিফার র‌্যাংকিংয়ে বাংলাদেশ ১৮৪ এবং ভারত ১০৫ নম্বরে। ৭৯ ধাপ এগিয়ে ভারত। তার পরও দুই দেশের ফুটবল ম্যাচ সব সময় হাড্ডাহাড্ডি লড়াইয়ে পরিণত হয়। 

২০১৯ সালের অক্টোবরে কলকাতার যুব ভারতী ক্রীড়াঙ্গনে বাছাইপর্বের প্রথম লেগের ম্যাচটি ড্র হয়েছিল ১-১ গোলে। প্রতি-আক্রমণনির্ভর ফুটবল খেলে প্রথমার্ধেই সাদ উদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের শেষের দিকে ডিফেন্ডার আদিল খানের গোলে সমতায় ফিরে স্বাগতিকেরা।

ফিফার র‌্যাংকিংয়ে বাংলাদেশ ১৮৪ এবং ভারত ১০৫ নম্বরে। ৭৯ ধাপ এগিয়ে ভারত। বাংলাদেশ  শেষবার ভারতকে হারিয়েছিল প্রায় ১৯ বছর আগে—২০০৩ সালে। । ভারত ও বাংলাদেশের সবশেষ তিনটি ম্যাচ ড্র হয়েছে। ভারতীয়দের চিন্তা বাড়িয়ে দিচ্ছে আরও একটি তথ্য—এ তিনটি ম্যাচেই কোনোরকমে গোল পরিশোধ করে হারের লজ্জা থেকে পরিত্রাণ পেয়েছিল ভারত।

এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে পাঁচ দলের পয়েন্ট টেবিলের তলানিতে বাংলাদেশ। সমানসংখ্যক ম্যাচ খেলে বাংলাদেশের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে চতুর্থ স্থানে ভারত।



আপনার মূল্যবান মতামত দিন: