আইপিএলের পারিশ্রমিক কাটা হবে সাকিব - মুস্তাফিজের

সময় ট্রিবিউন | ৬ জুন ২০২১, ০০:৪১

সাকিব ও মুস্তাফিজ

করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া আইপিএল মাঠে গড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। সাকিব মুস্তাফিজ খেলেছিলেন প্রথম অংশে এখন অংশ নিবেন না বাকি আইপিএলে তাই কাটা হবে তাদের পারিশ্রমিক।

আইপিএলের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আমিরাতে। স্থগিত হওয়ার পূর্ব পর্যন্ত যারা আইপিএলে খেলেছেন, তাদের অনেকেই রয়েছেন যারা বাকিং অংশে খেলবেন না।যারা দ্বিতীয় অংশে খেলবেন না তাদের বেতন কাটার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

বিসিবি জানিয়েছে বাংলাদেশ   জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে সাকিব ও মোস্তাফিজকে আইপিএল খেলার এনওসি দিবে না। ফলে আইপিএলের বাকি ম্যাচগুলোতে খেলা হচ্ছে ফিজ - সাকিবের ।স্থগিত হওয়া আইপিএলে সাকিব খেলেছিলেন কলকাতার হয়ে আর মোস্তাফিজ খেলেন রাজস্থান রয়্যালসের হয়ে। 

বিসিসিআইয়ের এক বোর্ড কর্তা গণমাধ্যমকে জানান, বিদেশি ক্রিকেটাররা আমিরাতে আইপিএলের বাকি ম্যাচগুলি খেলতে না গেলে, তাদের বেতন কাটা হবে। যতগুলো ম্যাচ তারা ফ্রাঞ্চাইজিদের সঙ্গে কাটিয়েছেন, চুক্তি মতো সেই পরিমাণ অর্থই কেবল পাবেন তারা।

আইপিএলের চুক্তির নিয়মেই রয়েছে কোনও কারণে টুর্নামেন্ট আয়োজন করতে ব্যর্থ হলেও তারা চুক্তির পুরো অর্থ পেয়ে যাবেন। ঠিক একই ভাবে যদি কোন ক্রিকেটার কোনও কারণে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ান, তবে যতগুলি ম্যাচে খেলেছে সে অনুযায়ী অর্থ দেয়া হবে।

মূলত আড়াই হাজার কোটি রুপি লোকসানের পথে থাকার কারণে বিসিসিআই কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: