১ রানে জিতে ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | ২৮ জানুয়ারী ২০২৪, ২১:২০

১ রানে জিতে ফাইনালে বাংলাদেশ

ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ খেলছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পাকিস্তান ও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ নারী দলকে নিয়ে খেলছেন জুনিয়র টাইগ্রেসরা। গ্রুপপর্বের টানা তিন ম্যাচ জিতেছে স্বাগতিকরা। আজ তৃতীয় জয়ে ফাইনাল নিশ্চিত করার পথে শ্রীলঙ্কাকে ১ রানে হারিয়েছে বাংলাদেশ।

রবিবার (২৮ জানুয়ারি) কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়ামে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ১১৪ রান তোলে জুনিয়র টাইগ্রেসরা। ১১৫ রানের জবাবে খেলতে নেমে ২০ ওভার শেষে ১১৩ রানে থামে লঙ্কান কিশোরীরা। ১ রানের রুদ্ধশ্বাস জয় পায় বাংলাদেশ।

এদিন বাংলাদেশের জয়ে ভূমিকা রাখেন রাবেয়া খাতুন। ব্যাট হাতে ফিফটি রানের ইনিংস খেলার পাশাপাশি বল হাতে নেন একটি উইকেটও। এছাড়া আফিয়া আসমা ইরা ব্যাট হাতে করেন ৩১ রান।

২৮ রানে ৪ উইকেট হারিয়ে শুরুতে বিপাকে পড়েছিল বাংলাদেশ। তবে বিপদ থেকে উদ্ধার করে দলকে এগিয়ে নেন রাবেয়া-আফিয়া জুটি। এই জুটি থেকে আসে ৬৬ রান। আফিয়া ৩১ রানে ফিরে গেলেও ৫০ অপরাজিত থাকেন রাবেয়া। ২০ ওভার শেষ হলেও তখনও হাতে ছিল ৫ উইকেট।


১১১৫ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে লঙ্কান কিশোরীরা দারুণ সূচনা এনেছিল। ৫৬ রানের ওপেনিং জুটি গড়ে জয়ের দিকেই এগোচ্ছিল। কিন্তু ব্যাটিংয়ের মতো বোলিংয়েও লঙ্কানদের চেপে ধরেন রাবেয়া-আফিয়া। এ দুজনের বলে রানই নিতে পারেননি লঙ্কান কিশোরীরা। দুজনের ৮ ওভার থেকে রান আসে মাত্র ৩৩।

জয় থেকে ১ রান দূরে থাকতে লঙ্কানদের নির্ধারিত ২০ ওভার শেষ হয়। আর তখনই জয়োল্লাসে পেটে পড়ে জুনিয়র টাইগ্রেসরা। রাবেয়া, নিশিতা, জান্নাতুল ও আনিসা একটি করে উইকেট নেন।

এর আগে লঙ্কানদের প্রথম ম্যাচে এবং পাকিস্তানের প্রথম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। গ্রুপপর্বের শেষ ম্যাচে বাংলাদেশের পরবর্তী ম্যাচ আগামী ৩১ জানুয়ারি পাকিস্তানের বিরুদ্ধে। আর শ্রীলঙ্কা ও পাকিস্তান ম্যাচে জয়ী দলকে নিয়ে বাংলাদেশ ফাইনাল খেলবে আগামী ২ ফেব্রুয়ারি।


আপনার মূল্যবান মতামত দিন: