রুডি গার্সিয়া

রোনালদোর সঙ্গে মতানৈক্য, চাকরি হারালেন আল নাসর কোচ

সময় ট্রিবিউন ডেস্ক | ১৩ এপ্রিল ২০২৩, ২১:২৫

সংগৃহীত

গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ রালফ রাঙনিককে পছন্দ না কর ও কোচ এরিক টেন হাগের সঙ্গে মতানৈক্য হওয়ায় ক্লাবের চুক্তি বাতিল করেন ক্রিস্টিয়ানো রোনালদো।

ইংল্যান্ড ছেড়ে রোনালদোর ঠিকানা এখন সৌদি আরব। এখানেও কয়েক মাস যেতে না যেতেই নিজ ক্লাব আল-নাসরের কোচের সঙ্গে মতানৈক্যে জড়ায় রোনালদোর। এ নিয়ে খবর প্রকাশিত হয় মাদ্রিদভিত্তিক স্প্যানিশ ক্রীড়াদৈনিক এএসে।

ক্রিশ্চিয়ানো রোনালদো সৌদি ক্লাব আল নাসরে যোগ দেয়ার পর থেকেই নিজের অসন্তুষ্টির কথা প্রকাশ করে আসছিলেন কোচ রুডি গার্সিয়া। তার মতে, রোনালদো আসার পর ক্লাবটির আরও ক্ষতি হয়েছে। প্রতিপক্ষ দলগুলো এখন আরো বেশি সতর্ক এবং সাবধানী।

আরো পড়ুন:সৌদি আরবের কোচের সঙ্গেও মিলছে না রোনালদোর 

তবে শুধু রোনালদোই নন, সৌদি ক্লাব আল নাসরের ড্রেসিং রুমের সঙ্গে রুডি গার্সিয়ার সম্পর্ক মোটেও ভালো ছিল না। অন্য ফুটবলারদের সঙ্গেও ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন ফরাসী এই কোচ। যার ফলে শেষ পর্যন্ত বরখাস্তই করা হলো তাকে।

মূলত সৌদি লিগে আর ম্যাচ বাকি আছে ৭টি করে। এমন অবস্থায় শীর্ষে থাকা আল-ইত্তিহাদের চেয়ে ৫ পয়েন্ট পিছিয়ে রোনালদোর ক্লাব আল-নাসর। তিনে থাকা আল-শাবাব তাদের চেয়ে ৩ পয়েন্ট পিছিয়ে। দুদিন আগে আল-ফেইহার সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর রেগেমেগে মাঠ ছেড়েছিলেন রোনালদো।

এএস জানাচ্ছে, রোনালদোর রাগ মূলত আল-নাসর কোচ রুদি গার্সিয়ার ওপর। ৩৮ বছর বয়সী পর্তুগিজ সুপারস্টারের মনে হচ্ছে, গার্সিয়ার কৌশলের কারণেই আল-নাসর আরও ভালো করতে পারছে না।

এ নিয়েই কোচ গার্সিয়ার সঙ্গে সম্পর্কের চূড়ান্ত অবনতি ঘটে রোনালদো এবং অন্য ফুটবলারদের। এ বিষয়টাই ক্লাব কর্মকর্তাদের ধৈর্যচ্যুতি ঘটানোর জন্য ছিল যথেষ্ট। শুধু তাই নয়, রুডি গার্সিয়া ক্লাব কর্মকর্তাদের যে উচ্চাভিলাসী প্রজেক্ট রয়েছে তার সঙ্গে কোনোভাবেই নিজেকে খাপ খাওয়াতে পারছেন না।

গত মৌসুম থেকে রুডি গার্সিয়া রিয়ালের কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। মিগুয়েল অ্যাঞ্জেল রুশোকে বাদ দিয়েই কোচ করে গার্সিয়াকে এনেছিলো আল নাসর।

এসটি/এসকে


আপনার মূল্যবান মতামত দিন: