১০ উইকেটে বাংলাদেশের রেকর্ড গড়া সিরিজ জয়

সময় ট্রিবিউন ডেস্ক | ২৪ মার্চ ২০২৩, ০০:৪১

সংগৃহীত

ওয়ানডেতে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো কোনো ম্যাচে ১০ উইকেটে ও ২২১ বল বাকি রেখে জিতেছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশের পেসারদের দাপটে ১০১ রনেই গুটিয়ে যায় সফরকারী আয়ারল্যান্ড। এতে ক্যারিয়ারে প্রথমবারের মত এক ম্যাচে পাঁচ উইকেট নেন হাসান মাহমুদ।  

আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক অ্যান্ডি বালবার্নি।

১০১ রানের টার্গেট ভাংতে নামেন বাংলাদেশের দুই ওপেনার। এতে লিটনের পঞ্চাশ ও জুটির শত রানে ম্যাচ জিতে যায় বাংলাদেশ। ম্যাথু হামফ্রেজের ফুল লেংথের ডেলিভারি সুইপ করে বাউন্ডারিতে পাঠালেন লিটন দাস। পৌছে গেলেন ব্যক্তিগত পঞ্চাশে। একই সঙ্গে পূরণ করলেন তামিম ইকবালের সঙ্গে উদ্বোধনী জুটির একশ রান।

পাওয়ার প্লেতে বাংলাদেশের ৮১ রান আসে। তামিম ইকবাল ও লিটন দাসের উদ্বোধনী জুটিতে বড় জয়ের সুবাস পায় বাংলাদেশ। ১০২ রানের লক্ষ্যে ঝড়ো ব্যাটিংয়ে প্রথম পাওয়ার প্লেতে ৮১ রান তুলে ফেলেন দুই ওপেনার। 

ওয়ানডে ক্যারিয়ারের নবম ফিফটি করতে স্রেফ ৩৭ বল খেলেছেন লিটন, মেরেছেন ১০টি চার। ১৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ১০১ রান। তামিম অপরাজিত ৪০ রানে। জয়ের প্রয়োজন স্রেফ ১ রান। পরে ২২১ বল বাকি রেখে উইকেট না হারিয়ে জিতে যায় বাংলাদেশ।

 


আপনার মূল্যবান মতামত দিন: