বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে বাংলাদেশের জয় 

সময় ট্রিবিউন ডেস্ক | ১০ মার্চ ২০২৩, ০৫:৪২

সংগৃহীত
তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছে টাইগাররা। বর্তমান টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। দুই ওভার বাকি থাকতেই ইংলিশদের ৬ উইকেটে হারিয়েছেন সাকিবরা। এতে তিন ম্যাচের সিরিজে বাংলাদেশ এগিয়ে গেল ১-০ ব্যবধানে।
 
বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন শান্ত। মাত্র ৩০ বলে এই রান করেন তিনি। এছাড়া তৌহিদ হৃদয় ২৪ ও রনি তালুকদার ২১ রান করেন। শান্ত-হৃদয়ের জুটি বাংলাদেশকে জয়ের ভিত গড়ে দেয়। মাত্র ৩৯ বলে ৬৫ রান আসে এই জুটি থেকে। এরপর সাকিব-আফিফের ব্যাটে ভর করে বাংলাদেশ জয় নিশ্চিত করে।
 
আজ বৃহস্পতিবার (৯ মার্চ) সাগরিকায় টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ১৫৭ রানের টার্গেট দেয় ইংলিশরা। জবাবে ১৮ ওভারে ৪ উইকেট খরচ করে জয় ছিনিয়ে আনে টাইগাররা।  
 
পাওয়ার প্লেতে বাংলাদেশের সংগ্রহ ছিল ৫৪ রান। দুই ওপেনার লিটন দাস ও রনি তালুকদার উড়ন্ত শুরু করলেও নিজেদের ইনিংস বড় করতে পারেননি। লিটন ১২ ও রনি ২১ রানে ফেরেন। 
 
ফিল্ডিংয়ে অধিনায়ক সাকিব ক্যাচ মিস করেলেও ১০তম ওভারে ফিল সল্টকে ফিরিয়ে স্বস্তি এনে দেন নাসুম আহমেদ। পরে ডেভিড মালানকে ফেরান সাকিব আল হাসান। বাটলার করেন ৬৭ রান। ডাকেটের ব্যাটে আসে ২০ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রানে থামে ইংলিশদের ইনিংস।
 
বাংলাদেশের হয়ে ডেথ ওভারে দারুণ বোলিং করেন হাসান মাহমুদ। ২৬ রানে তিনি নেন ২ উইকেট। এছাড়াও একটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান।
 

আপনার মূল্যবান মতামত দিন: