জামালপুরে জানুয়ারিতে ফুটবল একাডেমির কার্যক্রম শুরু

তানভীর আহমেদ হীরা, জামালপুর | ১৮ আগষ্ট ২০২২, ০৪:২৮

সংগৃহীত

দেশের ফুটবলের মানউন্নয়নে আগামী জানুয়ারিতে জামালপুরে শুরু হতে যাচ্ছে ফুটবল একাডেমির কার্যক্রম।

বুধবার (১৭আগস্ট) দুপুরে যুব ও ক্রীড়া মন্ত্রনালয় এবং বাফুফে কর্মকর্তারা জামালপুরের বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম স্টেডিয়াম পরিদর্শন করেন। সে সময় মাঠে প্রশিক্ষনরত তরুন ফুটবলারদের সাথে সাক্ষাত করেন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্মসচিব কে এম আলী রেজা, জাতীয় ক্রীড়া পরিষদের প্রকল্প প্রকৌশলী নাজিম উদ্দীন, বাফুফের গ্রাসরুটস এর ম্যানেজার হাসান মাহমুদ জামালপুরের বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম স্টেডিয়াম পরিদর্শন করেন।

এর আগে জেলা ক্রীড়া সংস্থা, জেলা ফুটবল এসোসিয়েশন ও ফুটবল ক্লাবের প্রতিনিধিদের সাথে বৈঠক করেন। এসময় জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি পৌর মেয়র ছানোয়ার হোসেন, মির্জা গোলাম কিবরিয়া কবীর, সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ মোহাম্মদ নুরুন্নবী ভূঁইয়া অপু, ফারহান আহমেদ, মাসুম রানা, সদস্য মো. নিহাদুল আলম, মো. হাসিবুল হোসেন রনোক ফুটবল সংঘঠক আমিন রানাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

“বাংলাদেশ ফুটবলের পুনর্জাগরণসহ শক্তিশালী জাতীয় ফুটবল দল গঠনের লক্ষ্যে বছরব্যাপী ফুটবল প্রতিযোগিতাসমূহ আয়োজন, প্রশিক্ষণ প্রদান এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশকে শক্তিশালীকরণ” এর জন্য এ একাডেমিতে দেশী ও বিদেশী কোচদের তত্ত্বাবধানে দেশের বিভিন্ন জেলার বাছাইকৃত ৪০ থেকে ৪৫ জন ছেলেকে ৫ বছরের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। জামালপুর ছাড়াও মাগুরা ও রাজশাহীতে চালু হতে যাচ্ছে আরও দুটি ফুটবল একাডেমির কার্যক্রম। এরমধ্যে রাজশাহী একাডেমিতে প্রশিক্ষণ দেওয়া হবে নারী ফুটবলারদের।


আপনার মূল্যবান মতামত দিন: