অস্কারের দৌড়ে শাহরুখের ডাঙ্কি

বিনোদন ডেস্ক | ১২ জানুয়ারী ২০২৪, ১৭:৪৮

অস্কারের দৌড়ে শাহরুখের ডাঙ্কি

ভারতের মাস্টার পিস মেকার পরিচালক রাজকুমার হিরানির পরিচালনায় তৈরি শাহরুখের ‘ডাঙ্কি’ সিনেমা। সিনেমাটি নিয়ে সমালোচক থেকে সাধারণ দর্শক ও নেটিজনদের মাঝে বিভিন্ন মতামত সামনে এসেছে। বক্স অফিসে ৪৫০ কোটির দ্বারপ্রান্তে থাকা এই মুভির বিষয়ে জানা গেছে বড় খবর। শোনা যাচ্ছে অস্কারের মনোনয়নে পাঠানো হচ্ছে সিনেমা ‘ডাঙ্কি’কে।

দেশটির গণমাধ্যমগুলো জানায়, অস্কারের মনোনয়নে পাঠানো হয়েছে শাহরুখ খানের শেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ডাঙ্কি’। এর আগেও অস্কারে পাঠানো হয়েছে শাহরুখের একাধিক সিনেমা। অমন পালেকর পরিচালিত ‘পহেলী’ পাঠানো হয়েছিল অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে। এরপর শাহরুখের ‘স্বদেশ’ও পাঠানো হয় অস্কারে। কিন্তু দু'টির কোনোটিই শেষ পর্যন্ত অস্কার নিয়ে ফিরতে পারেনি। এবার শোনা যাচ্ছে, ডাঙ্কিকে সম্বল করেই এবার অস্কারের পথে ফের শাহরুখ। তবে খবরের সত্যতা নিয়ে প্রশ্নচিহ্ন থেকেই যাচ্ছে।

অভিবাসন সমস্যা নিয়ে তৈরি ডাঙ্কি আসলে চার বন্ধুর সিনেমা। প্রেম থেকে শুরু করে রাজনীতি, সিনেমার পরতে পরতে রয়েছে বার্তা। শাহরুখ খান ছাড়াও এতে অভিনয় করেছেন তাপসী পান্নু, ভিকি কৌশল ও বোমান ইরানির মতো তারকা।

এর আগে, ২০২৩ সালের জানুয়ারিতে ‘পাঠান’ সিনেমা দিয়ে শুরু হয় শাহরুখের কেরিয়ারের অন্যতম সেরা বছর। বিশ্বজুড়ে প্রথম দিন থেকেই ঝড় তোলে অ্যাকশনে মোড়া এই সিনেমার টোটাল কালেকশন ছাড়ায় এক হাজার ৫০ কোটি রুপির মাইলফলক। একই বছরের সেপ্টেম্বরে মুক্তি পায় বহুল প্রতীক্ষিত পলিটিকাল অ্যাকশন জনরার ফিল্ম ‘জওয়ান’। পাঠানের থেকেও এই সিনেমা বেশি পছন্দ করে দর্শক। বিশ্ব জুড়ে এই সিনেমার মোট আয় এক হাজার ১৪৬ কোটি। পরে বছরের শেষ সপ্তাহে মুক্তি পায় তার আরেক প্রতীক্ষিত মুভি ‘ডাঙ্কি’, যার এখন অব্দি আয় ৪৪৭ কোটি। তিনটি সিনেমার ব্যবসা যোগ করলে দেখা যায়, শাহরুখ একাই এক বছরে বলিউডের ঝুলিতে দিয়েছেন দুই হাজার ৫০০ কোটি টাকার বেশি।


আপনার মূল্যবান মতামত দিন: