‘মুজিব’ সিনেমা দেখলেন বলিউড তারকারা

বিনোদন ডেস্ক | ২৬ অক্টোবর ২০২৩, ১৮:১২

‘মুজিব’ সিনেমা দেখলেন বলিউড তারকারা

বাংলাদেশ সাড়া ফেলার পর আগামী ২৭ অক্টোবর ভারতে মুক্তি পাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব : একটি জাতির রূপকার’। এ উপলক্ষে বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। এ উপলক্ষে বুধবার মুম্বাইয়ের ভারতের জাতীয় জাদুঘরে বাংলা এবং হিন্দি উভয় ভাষায় সিনেমাটির একটি বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এতে হাজির হয়েছেন বলিউডের কিংবদন্তি অভিনেতা নাসিরুদ্দিন শাহ থেকে এ প্রজন্মের তারকা অদিতি রাও হায়দারিসহ অনেকে। এসেছেন ছবির সংগীত পরিচালক শান্তনু মৈত্র, অভিনেতা রজিত কাপুর, তুমুল জনপ্রিয় গায়িকা শ্রেয়া ঘোষাল, গুণী অভিনেত্রী দিব্যা দত্ত, দক্ষিণী অভিনেতা সিদ্ধার্থ সূর্যনারায়ণ প্রমুখ।

প্রিমিয়ারে গণমাধ্যমের মুখোমুখি হয়ে ‘মুজিব’ নির্মাতা শ্যাম বেনেগাল বলেছেন, ‘সত্যি বলতে এই ছবির নির্মাণকাজ আমি উপভোগ করেছি। আমি সম্মানিত যে, বাংলাদেশের প্রধানমন্ত্রী ও মুজিবের কন্যা ছবিটি পছন্দ করেছেন।’

ছবিটির একটি গানে কণ্ঠ দিয়েছেন শ্রেয়া ঘোষাল। তিনি উচ্ছ্বাস প্রকাশ করে বললেন, এই ছবির অংশ হতে পেরে আমি আনন্দিত। এটা বাস্তব জীবনের গল্প এবং এক মহান ব্যক্তির প্রতি শ্রদ্ধা নিবেদন। বাংলাদেশের সঙ্গে আমাদের বন্ধুত্বের একটা উপহার বলা যেতে পারে ছবিটিকে। আমি মনে করি, এটা এমন এক গল্প যেটা পুরো জাতির সামনে আনা প্রয়োজন। সত্যিই এর অংশ হতে পেরে সম্মানিত বোধ করছি।

মুজিব চরিত্রে অভিনয় করা আরিফিন শুভকে পেয়ে ঘিরে ধরেন সাংবাদিকরাও। এসময় শুভ বলেন, ‘শ্যাম বেনেগাল স্যারের সঙ্গে এটা আমার চার বছরের একটা জার্নি। যেটা আমি সারা জীবন মনে রাখবো। আর এই যে ইতিহাস বা গল্প, এটা শুধু বাংলাদেশের না। ৪৭ থেকে ৫২ এবং এরপর ৭১ সাল; ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক পুরনো। এটা যদিও আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, কিন্তু এখানে এমন অনেক কিছু আছে, যেটা দেখে আপনারা বুঝতে পারবেন দুই দেশ মিলে পরষ্পরের জন্য কত কী করেছে।’

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ৮৩ কোটি টাকা বাজেটে নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’। এতে আরিফিন শুভ ছাড়াও আছেন নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, রিয়াজ আহমেদ, জায়েদ খান, দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ শতাধিক শিল্পী।


আপনার মূল্যবান মতামত দিন: