অন্যদের সিনেমার চেয়ে দিন-দ্যা ডে সিনেমায় দর্শক বেশি

মমিনুল হক রাকিব | ১৫ জুলাই ২০২২, ২২:৪৭

সংগৃহীত

ঢাকাই সিনেমা দর্শক স্বল্পতায় ভুগছে দীর্ঘদিন ধরেই। সেই দৈন্যদশা কাটিয়ে নতুন করে আশার আলো দেখছে বাংলা সিনেমা এবং সিনেমাপ্রেমী মানুষ। এবার ঈদে ৩ টি বিগ বাজেট সিনেমা মুক্তি পেয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ১০৭ টি হলে মুক্তি পেয়েছে অনন্ত জলিল প্রযোজিত ‘দিন-দ্য ডে’। 

ঈদ উপলক্ষে ১০ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পায় তিন সিনেমা; অনন্ত-বর্ষার ‘দিন-দ্য ডে’, শরিফুল রাজ এর ‘পরাণ’ ও জিয়াউল রোশান এর ‘সাইকো’। এই তিন সিনেমার মধ্যে বাজেট এবং এগিয়ে রয়েছে অনন্ত জলিল এর ‘দিন-দ্য ডে’। 

শুধু হল সংখ্যা নয়, এবার দর্শক সংখ্যা দিয়েও বাজিমাত করলো বিগ বাজেট সিনেমা ‘দিন-দ্য ডে’। মুক্তির প্রথম দিন থেকেই বেশ দাপটের সাথে সিনেমা হলগুলো দাপিয়ে বেড়াচ্ছে সিনেমাটি। রাজধানী এবং ঢাকার বাইরের সিনেমা হলগুলোতে ছিল উপচে পড়া ভিড়। দর্শকদের মধ্যে অনেকেই টিকিট না পেয়ে হতাশ হয়ে ফিরে গিয়েছেন বলে জানা গেছে। দর্শকদের চাহিদার কথা ভেবে আজ (শুক্রবার) থেকে শো সংখ্যা বাড়ানোর কথা জানিয়েছে বেশ কয়েকটি সিনেমা হল। 

সমসাময়িক অন্য দুইটি সিনেমার তুলনায় অনন্ত জলিল এর ‘দিন-দ্য ডে’ এর দর্শক চাহিদা বেশি বলে জানিয়েছেন হল মালিকপক্ষ। সামাজিক যোগাযোগ মাধ্যমেও দর্শকরা তাদের অনুভূতি প্রকাশ করছেন এই বিগ বাজেট সিনেমার ব্যাপারে। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে আব্দুল্লাহ আল নোমান নামে এক ব্যক্তি লিখেছেন, ‘অনেকদিন পর পরিবার নিয়ে বাংলা সিনেমা দেখলাম। ‘দিন-দ্য ডে’ দেখার পর সত্যিই মনে হয়েছে বাংলা সিনেমার সোনালি দিন আবার ফিরে আসছে। এমন ভালো সিনেমা নিয়মিত আসলে দর্শক আবারো হলমুখী হবে। সিনেমাটি দারুণ উপভোগ করেছি আমরা’।



আপনার মূল্যবান মতামত দিন: