ইসরায়েলকে হারালো পর্তুগাল

সময় ট্রিবিউন | ১০ জুন ২০২১, ১৬:৫৬

ছবি : ইন্টারনেট

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইসরায়েলকে উড়িয়ে ইউরো ২০২০ আসরের প্রস্তুতি সারল ফের্নান্দো সান্তোসের দল। লিসবনের এস্তাদিও জোসে আল্ভালাদে স্টেডিয়ামে বুধবার রাতে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ৪-০ গোলে জিতেছে ইউরোর গতবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরু থেকে বল দখল থাকে পর্তুগালের। প্রথম মিনিটেই একটি সুযোগ পান রোনালদো। তবে শট নেন গোলরক্ষক বরাবর। ষোড়শ মিনিটে ফের্নান্দেসের শট ঠেকান ইসরায়েলের গোলরক্ষক।

বিরতির আগে তিন মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি মুঠোয় নেয় পর্তুগাল। ৪২তম মিনিটে ডান দিকে থেকে কানসেলোর পাসে ডান পায়ের নিচু শটে ঠিকানা খুঁজে নেন ফের্নান্দেস।

পরের গোলেও অবদান রাখেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার। তার পাসে ছয় গজ বক্সের কোণা থেকে রোনালদোর বাঁ পায়ের শট গোলরক্ষকের পায়ে লেগে জালে জড়ায়।

আন্তর্জাতিক ফুটবলে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা রোনালদোর ১৭৪ ম্যাচে গোল হলো ১০৪টি। আর পাঁচটি হলে ইরানের আলি দাইয়ের গড়া ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করবেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

৭২তম মিনিটে রোনালদোকে তুলে নেন কোচ সান্তোস। শেষ দিকে পাঁচ মিনিটের মধ্যে আরও দুই গোল করে স্বাগতিকরা।

নির্ধারিত সময়ের চার মিনিট বাকি থাকতে ডি-বক্সে একজনকে কাটিয়ে বাঁ পায়ের শটে চমৎকার গোল করেন কানসেলো। যোগ করা সময়ে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে পাঠিয়ে বড় জয় নিশ্চিত করেন ফের্নান্দেস।

 


আপনার মূল্যবান মতামত দিন: