দলে ফিরেই হাসারাঙ্গার ৭ উইকেট, সিরিজ জিতল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | ১২ জানুয়ারী ২০২৪, ০৯:৫৫

দলে ফিরেই হাসারাঙ্গার ৭ উইকেট, সিরিজ জিতল শ্রীলঙ্কা

দীর্ঘ ৬ মাস পর একাদশে ফিরেই ৭ উইকেট তুলে নিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। আর তাতে ভর করে জিম্বাবুয়েকে উড়িয়ে দিল শ্রীলঙ্কা।

হাসারাঙ্গা চোটের কারণে খেলতে পারেননি এশিয়া কাপ ও বিশ্বকাপে। মাঠের বাইরে ছিলেন ৬ মাস। তবে ফেরাটা রাজসিকভাবেই হলো এই লংকান স্পিনারের। করলেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের সেরা বোলিং। তিনি একাই ধসিয়ে দেন জিম্বাবুয়ের ব্যাটিং লাইনআপ। তাতে দ্বিতীয় ওয়ানডেতে ৮ উইকেটের বড় জয় পেয়েছে লংকানরা।

প্রথম ওয়ানডে বৃষ্টিতে ভেসে গেলেও এদিন বৃষ্টি বাধা হয়ে দাঁড়ালেও খেলা মাঠে গড়ায়। ২৭ ওভারের ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে জিম্বাবুয়ে।

বলতে গেলে হাসারাঙ্গার স্পিন ঘূর্ণিতেই কাবু হয়েছেন জিম্বাবুয়ের ব্যাটাররা। ২২.৫ ওভারে গুটিয়ে যায় স্রেফ ৯৬ রানে। ৪৮ রান তুলতেই টপ অর্ডারের চার ব্যাটারকে হারায় জিম্বাবুয়ে। চারজনকেই ফেরান হাসারাঙ্গা। এরপর আরও তিন উইকেট তুলে নেন এই স্পিনার।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেট ও ৬৪ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় লংকানরা। ৩ রান তুলতেই আভিষ্কা ফার্নান্দোর উইকেট হারায় লংকানরা। কিন্তু অধিনায়ক কুশল মেন্ডিস অপরাজিত ৬৬ রান করে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন।

এর আগে বৃষ্টিতে প্রথম ম্যাচ মাঠে গড়ায়নি। দ্বিতীয় ম্যাচ শ্রীলংকা জেতে ২ উইকেটের ব্যবধানে। তাতে তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়ে শ্রীলংকা।


আপনার মূল্যবান মতামত দিন: