চতুর্থ ম্যাচে এসে বিশ্বকাপে প্রথম জয়ের দেখা পেল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | ২২ অক্টোবর ২০২৩, ০৮:৩২

চতুর্থ ম্যাচে এসে বিশ্বকাপে প্রথম জয়ের দেখা পেল শ্রীলঙ্কা

আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে অঘটনের জন্ম দেয় নেদারল্যান্ডস। তাই আত্মবিশ্বাস টইটম্বুর করছিল তাদের শরীরে। অন্যদিকে টানা তিন ম্যাচ হেরে দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল শ্রীলঙ্কার। অবশেষে চতুর্থ ম্যাচে এসে বিশ্বকাপে প্রথম জয়ের দেখা পেল তারা।

লক্ষ্ণৌর একানা স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ২৬২ রানে গুটিয়ে যায় নেদারল্যান্ডস।

সাইব্রান্ড এনগেলব্রেচন্ট ও লোগান বিক ব্যাটে ভর করে ২৬২ রানে অলআউট হয় ডাচরা। এনগেলব্রেচন্ট ৮২ বলে ৭০ ও লোগান ৭৫ বলে ৫৯ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে দিলশান মাদুশাঙ্কা ও কাসুন রাজিথা নেন ৪টি করে উইকেট।

২৬৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারায় শ্রীলঙ্কা। দলীয় ১৮ রানে ৮ বলে ৫ রান করে আউট হন কুশল পেরেরা। এরপর ক্রিজে আসা অধিনায়ক কুশল মেন্ডিসকে নিয়ে রানের চাকা সচল রাখার চেষ্টা করেন পথুম নিসাঙ্কা।

তবে দলীয় ৫২ রানে ১৭ বলে ১১ রান করে আউট হন অধিনায়ক কুশল মেন্ডিস। এরপর ক্রিজে আসেন সাদিরা সামারাবিক্রমা। তাকে সঙ্গে নিয়ে চাপ সামাল ৫২ রানের জুটি গড়ে চাপ সামাল দেন পথুম নিসাঙ্কা।

তবে দলীয় ১০৪ রানে ৫২ বলে ৫৪ রান করে আউট হন পথুম নিশাঙ্কা। এরপর ক্রিজে আসেন চরিথ আসালাঙ্কা। তাকে নিয়ে ৭৭ রানের জুটি গড়েন দলীয় ১৮১ রানের ৬৬ বলে ৪৪ রানে আউট হন চরিথ আসালাঙ্কা।

এরপর ক্রিজে আসেন ধানাঞ্জয়া ডি সিলভা। তাকে সঙ্গে নিয়ে ৭৬ রানের জুটি গড়ে দলের জয়ের ভীত গড়ে দেন সামাবিক্রমা। ৩৭ বলে ৩০ রান করে সিলভা আউট হলেও দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন সামাবিক্রমা। ১০৭ বলে ৯১ রানে অপরাজিত থাকেন এই ব্যাটার।


আপনার মূল্যবান মতামত দিন: