ব্রাজিলকে টপকে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আর্জেন্টিনা

সময় ট্রিবিউন ডেস্ক | ৬ এপ্রিল ২০২৩, ২২:৪৮

সংগৃহীত
৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা জয়ের পরও ফিফা র‌্যাঙ্কিংয়ে ব্রাজিলের পেছনে ছিল আর্জেন্টিনা। কিন্তু পানামা ও কুরাসাওয়ের সঙ্গে মেসিদের দুই ম্যাচ জয় এবং পেরুর কাছে ব্রাজিলের হারে ৬ বছর পর বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরেছে আর্জেন্টিনা ফুটবল দল। 
 
আজ বৃহস্পতিবার (৬ এপ্রিল) আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ সংস্থা (ফিফা) র‌্যাঙ্কিং প্রকাশ করে। সেখানেই ব্রাজিলকে পেছনে রেখে ৮৪০.৯ পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আর্জেন্টিনা।  
 
ইউরো বাছাইয়ে নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ডকে হারিয়ে ফ্রান্সও এগিয়ে দুই নম্বরে উঠেছে। দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সের পয়েন্ট ১৮৩৮.৪। অন্যদিকে মরক্কোর কাছে প্রীতি ম্যাচে ২-১ গোলে হেরে যাওয়ায় পয়েন্ট হারিয়েছে ব্রাজিল। মরক্কোর কাছে পরাজয়ের ফলে র‌্যাঙ্কিংয়ে ৬.৫ পয়েন্ট হারিয়েছে ব্রাজিল। তাই ১৮৪০.৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ব্রাজিল ১৮৩৪.২ পয়েন্ট নিয়ে ফিফার র‌্যাঙ্কিংয়ে তিনে নেমে এসেছে। 
 
এদিকে, বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা সর্বশেষ ৮ ম্যাচের ৮টিতেই জিতেছে। গত মাসে দুটি প্রীতি ম্যাচের মধ্যে প্রথমটিতে পানামাকে ২-০ গোলে হারায় আর্জেন্টিনা। দ্বিতীয় ম্যাচে লিওনেল মেসির হ্যাটট্রিকে কুরাসাওকে বিধ্বস্ত করে ৭-০ গোলে।
 
এসটি/এসকে 

আপনার মূল্যবান মতামত দিন: