মনোনয়নপত্র না কিনেই ফিরে এলেন ডিপজল

সময় ট্রিবিউন | ১০ জুন ২০২১, ০৫:১৪

ফাইল ছবি

ঢাকা–১৪ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করতে গেলেও ফরম সংগ্রহ না করে ফিরে গেছেন চলচ্চিত্র তারকা মনোয়ার হোসেন ডিপজল। অপরদিকে এখলাস উদ্দিন মোল্লাহ ফরম সংগ্রহের চেষ্টা করেও বিফল হয়েছেন। তারা দুজনই দীর্ঘদিন ধরে বিএনপির রাজনীতিতে যুক্ত।

আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে উপস্থিত দলীয় নেতা-কর্মীরা জানান, মঙ্গলবার দুপুরের পর এখলাস মোল্লাহ নেতা–কর্মীসহ মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসেন। একই সময়ে চলচ্চিত্র অঙ্গনের আরও কয়েকজন অভিনেতাকে সাথে নিয়ে মনোয়ার হোসেন ডিপজলও ফরম সংগ্রহের লক্ষ্যে বাইরে অপেক্ষা করছিলেন।

সূত্র জানায়, এখলাস মোল্লার আওয়ামী লীগ বা এর সহযোগী কোনো সংগঠনের প্রাথমিক সদস্যপদ কিংবা কোনো পদ থাকার প্রমাণ চান। তবে তিনি তা দেখাতে পারেননি। তিনি বারবার বলার চেষ্টা করেন যে তিনি একসময় বিএনপি করলেও এখন আওয়ামী লীগের রাজনীতি করছেন। দীর্ঘ সময় অপেক্ষা করেন। কিন্তু তার কাছে ফরম বিক্রি করা হয়নি।

আর এটা দেখে ডিপজল আর ফরম সংগ্রহের জন্য চেষ্টা না চালিয়ে ফিরে যান।

এখলাস উদ্দিন মোল্লাহ ১৯৯৬ সালে সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১১ আসনে বিএনপির মনোনয়নে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন। তিনি ঢাকা মহানগর বিএনপির সহসভাপতিও ছিলেন। অন্যদিকে মনোয়ার হোসেন ডিপজল গাবতলী এলাকায় বিএনপির সমর্থনে ঢাকা সিটি করপোরেশনের কাউন্সিলর ছিলেন।

সাংসদ আসলামুল হক মারা যাওয়ার পর ঢাকা–১৪ আসন শূন্য হয়। আগামী ২১ জুলাই এই আসনের উপনির্বাচন করার তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আওয়ামী লীগ ৪ জুন থেকে দলীয় প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে ফরম বিক্রি শুরু করেছে। চলবে বৃহস্পতিবার পর্যন্ত।


আপনার মূল্যবান মতামত দিন: