চট্টগ্রামে একদল তরুণদের উদ্যোগে আয়োজিত হলো “বই বিনিময় উৎসব”

অর্ণব দাশ, চট্টগ্রাম | ৪ মে ২০২৪, ১২:০৯

ছবিঃ সংগৃহীত
"বই নয়,জ্ঞানের বিনিময়" এই শ্লোগানে পঞ্চমবারের মতো চট্টগ্রামের জামালখান মোড়ে আয়োজিত হলো ৫ম চট্টগ্রাম বই বিনিময় উৎসব। দিনব্যাপী এই উৎসব সকাল ০৯টা থেকে শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৭টায়। 

বিনামূল্যে যে কেউই তার একটি বই স্টলে রেখে অন্য একটি বই নিয়ে যেতে পারবেন। চট্টগ্রাম নগরীর স্টোরিটেলিং প্লাটফর্ম ফেইল্ড ক্যামেরা স্টোরিজের আয়োজনে এই উৎসবে উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব এবং শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক ও সাংবাদিক এম এ মালেক, একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক হরিশংকর জলদাস, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপসচিব এবং চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল, জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন প্রমুখ।উক্ত আয়োজনে সভাপতিত্ব করেন উৎসবটির সমন্বয়ক সাইদ খান সাগর।

চট্টগ্রাম জেলা পরিষদের পৃষ্ঠপোষকতায় এই বই বিনিময় উৎসবে সকল বয়সের ও শ্রেণীপেশার মানুষ তাদের পঠিত বই রেখে বিনামূল্যে বিনিময় করে নিয়ে যেতে পারবেন অন্য কোনো বই। প্রায় ৩০ হাজার বই বিনিময় করার লক্ষ্যে অনুষ্ঠিতব্য এই আয়োজনটি নতুন পাঠক তৈরি করতে ভূমিকা রাখবে মনে করেন এই উৎসবের আয়োজকরা।



আপনার মূল্যবান মতামত দিন: