নকলার সাংবাদিক রানা জামিনে কারামুক্ত

সময় ট্রিবিউন | ১৩ মার্চ ২০২৪, ০০:২০

ফাইল ফটো

কারাগার থেকে মুক্তি পেয়েছেন শেরপুরের নকলার সাংবাদিক শফিউজ্জামান রানা। ভ্রাম্যমাণ আদালতে ৬ মাসের সাজাপ্রাপ্ত এই সাংবাদিককে মঙ্গলবার (১১ মার্চ) বিকেলে অতিরিক্ত জেলা প্রশাসক ও  অতিরিক্ত জেলা ম‍্যাজিস্ট্রেট জেবুন নাহার অন্তর্বর্তীকালীন জামিনের আদেশ দেন। পরে সন্ধ্যায় কারামুক্ত হন তিনি।

আজ দুপুরে ভ্রাম্যমাণ আদালতে সাজার বিষয়ে জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল খায়রুমের কাছে সাজা বাতিল ও জামিনের জন্য আপিল দায়ের করেন সাংবাদিক রানার আইনজীবীরা। পরে তিনি তা গ্রহণ ও শুনানির জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জেবুন নাহারের আদালতে পাঠান।

প্রসঙ্গত, গত ৫ মার্চ মঙ্গলবার দুপুরে নকলার ইউএনও কার্যালয়ে প্রবেশ করে সিএ শীলা আক্তারকে নাজেহাল, অফিসের গুরুত্বপূর্ণ ফাইল তছনছ এবং উপজেলা পর্যায়ে দাফতরিক এক সভায় ইউএনও সাদিয়া উম্মুল বানিনের কর্তব্য কাজে বাধাসহ বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে তাকে আটক করা হয়। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিহাবুল আরিফ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেল হাজতে পাঠানো হয়। 

তবে এই সাংবাদিকের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়, তথ্য অধিকার আইনে একটি প্রকল্পের তথ্য চাইতে গিয়ে ইউএনওর রোষানলে পড়েন শফিউজ্জামান রানা।


আপনার মূল্যবান মতামত দিন: