মাদারীপুরে মোট তিনটি আসনে ২টিতে নৌকা, ১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

কাজী নাফিস ফুয়াদ, মাদারিপুর প্রতিনিধি | ৮ জানুয়ারী ২০২৪, ০৯:২৩

মাদারীপুরে মোট তিনটি আসনে ২টিতে নৌকা, ১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর জেলার তিনটি আসনের মধ্যে দুটিতে নৌকা এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।
 
এরা হলেন: মাদারীপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী নূর ই আলম চৌধুরী লিটন, মাদারীপুর-২ আসনে নৌকা প্রতীকের প্রার্থী শাজাহান খান এবং মাদারীপুর-৩ আসনে ঈগল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী মোসাঃ তাহমিনা বেগম।
 
রবিবার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে  তারা জয়লাভ করেন।
 
জানা যায়, মাদারীপুর-১ আসনের গতবারের এমপি ও একাদশ জাতীয় সংসদের চীফ হুইফ নূর ই আলম চৌধুরী লিটন ১ লাখ ৯৬ হাজার ৭৩১ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মোঃ মোতাহার হোসেন সিদ্দিকী পেয়েছেন ১৮২৬ ভোট এবং বাংলাদেশ তরিকত ফেডারেশনের ফুলের মালা প্রতিকের তোফাজ্জেল হোসেন খান পেয়েছেন এক হাজার ৩৪ ভোট।
 
এদিকে মাদারীপুর-২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী শাজাহান খান ২ লক্ষ ২৩ হাজার ৫১৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির একে এম নুরুজ্জামান পেয়েছেন ৩ হাজার ৪১৫ ভোট। এ আসনে বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতিকের সুবল চন্দ্র মজুমদার পেয়েছেন ৩ হাজার ১৯ ভোট, বাংলাদেশ সুপ্রিম পার্টির একতারা প্রতিকের ইউসুফ আলী সুমন পেয়েছেন ১ হাজার ৬৬৩ ভোট।
 
অপরদিকে মাদারীপুর-৩ আসনে কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি মোসাঃ তাহমিনা বেগম ৯৬ হাজার ৬৩৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং গতবারের এমপি
 
ড.আবদুস সোবহান মিয়া গোলাপ পেয়েছেন ৬১ হাজার ৯৭১ ভোট। এই আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতিক নিয়ে মোহাম্মাদ আব্দুল খালেক পেয়েছেন ৫৩৩ ভোট, তৃনমূল বিএনপির সোনালী আশ প্রতিক নিয়ে প্রবীণ হালদার পেয়েছেন ৪৩৪ ভোট, কৃষক শ্রমিক জনতা লীগের গামছা প্রতিক নিয়ে নকুল কুমার বিশ্বাস পেয়েছেন ২৬৩ ভোট ও বাংলাদেশ সুপ্রিম পার্টির একতারা প্রতিকের নিতাই চক্রবর্তী পেয়েছেন ১৯৩ ভোট।
 
রবিবার সকাল ৮টা থেকে মাদারীপুরের ৩৭৯টি ভোট কেন্দ্র উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহন শুরু হয়ে বড় কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া বিকাল ৪টায় শেষ হয়। ৩ টি আসনে আওয়ামীলীগ ও জাতীয় পার্টিসহ মোট ১৩ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেছেন। জেলার ৩টি আসনে মোট ভোটার সংখ্যা ১০লাখ ৬৬ হাজার ৯'শ ১৫ জন এবং মোট ভোট কেন্দ্র ৩৭৯টি। এ জেলায় মোট নারী ভোটার ৫ লাখ ১৩ হাজার ৩'শ ৩৬ জন এবং পুরুষ ভোটার ৫লাখ ৫৩ হাজার ৫'শ ৬৭ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১২ জন।
 
মাদারীপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মাদ মারুফুর রশিদ খান বেসরকারি ভাবে এই ফলাফল ঘোষণা করেন।


আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর