ইটনায় পল্লী উন্নয়ন বোর্ডের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

মুজাহিদ সরকার, ইটনা (কিশোরগঞ্জ) | ৩ আগষ্ট ২০২২, ০২:০৫

সংগৃহীত

কিশোরগঞ্জে ইটনা উপজেলায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের আয়োজনে সমবায়ী/সফলভোগীদের ০১ দিনের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। 

০২ আগস্ট (মঙ্গলবার) সকালে উপজেলার বিআরডিবি'র প্রশিক্ষণ হলরুমে এই আয়োজন করা হয়। 

প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরডিবি উপ-পরিচালক মোঃ জহিরুল হক মৃধা, আরও উপস্থিত ছিলেন ইটনা উপজেলা নির্বাহি অফিসার নাফিসা আক্তার, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার ইলিয়াস হোসাইন, উপজেলা কৃষি অফিসার উজ্জল সাহা সহ অন্যান্য নেতৃবৃন্দ। উল্লেখ্য যে, উক্ত প্রশিক্ষণে দুই ধাপে ৬০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। 

দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণে উপজেলা কৃষি কর্মকর্তা উজ্জল সাহা, দক্ষভাবে চাষাবাদ করার জন্য কৃষি সম্বন্ধে আলোচনা করেন। 

উপজেলা পল্লী উন্নয়ন অফিসার ইলিয়াস হোসাইন বলেন, আমরা পল্লী উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি এবং চেষ্টা করছি শেখ হাসিনার হাত কে শক্তিশালী করার জন্য পল্লী উন্নয়নে ১০০% সেবা কার্যক্রম চালানোর। 

বিআরডিবি উপ-পরিচালক মোঃ জহিরুল হক মৃধা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়ের মাধ্যমেই দেশ গঠনের স্বপ্ন দেখে ছিলেন এবং তিনি কৃষকদের কে নিয়ে কৃষক সমবায় সমিতি গড়ে তুলে ছিলেন। 

ইটনা উপজেলা নির্বাহী অফিসার নাফিসা আক্তার বলেন, মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ স্যারের অবদানে আমাদের হাওর এলাকায় উন্নয়ন এসেছে। যে হাওর এলাকায় থেকে অন্য কোথাও যেতে হলে নৌকা ছাড়া কোন বিকল্প কিছু ছিল না এখন সেই এলাকায় অল ওয়েদার সড়ক হয়েছে যার ফলে হাওরের পল্লী উন্নয়ন দিনদিন বাড়ছে।



আপনার মূল্যবান মতামত দিন: