চৌদ্দগ্রামে ইন্ট্রাকো সিএনজি থেকে অবৈধ ১১৭টি গ্যাস সিলিন্ডারসহ কাভার্ড ভ্যান জব্দ, আটক ১

মনোয়ার হোসেন, কুমিল্লা প্রতিনিধি | ১৯ জুলাই ২০২২, ০৬:৪৪

সংগৃহীত

কুমিল্লার চৌদ্দগ্রামের মিয়ার বাজার এলাকায় ইন্ট্রাকো সিএনজি ফিলিং স্টেশনে কাভার্ড ভ্যানের ভিতর গ্যাস সিলিন্ডার স্থাপন করে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় এক জনকে আটক করেছে র‍্যাব।

১৭ জুলাই রাতে চৌদ্দগ্রাম থানার মিয়ার বাজার এলাকায় ইন্ট্রাকো সিএনজি ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার উপ-পরিচালক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, আসামী মূলতঃ সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে সরাসরি গাড়িতে জ্বালানী সরবরাহ করার পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর সিলিন্ডার স্থাপন করে মিটার ছাড়া মূল গ্যাস লাইন থেকে গ্যাস মজুদ করে তা অবৈধভাবে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে এবং যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই সেসব এলাকার বিভিন্ন কারখানায় বেশি মূল্যে বিক্রি করে।

এছাড়াও এই আসামী সিএনজি গ্যাস সংগ্রহ করে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন স্থাপন করে প্রতি ঘনফুট প্রচলিত বাজার মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করে আসছিল। সিএনজি স্টেশনে সরকার কর্তৃক নির্ধারিত টাকার পরিবর্তে চোরাই পথে চড়া দামে বিক্রি করে।আটককৃত আসামী হলো-কক্সবাজার জেলার মহেষখালী থানার মির্জি পাড়া গ্রামের হাসান আলীর ছেলে মোঃ জিয়াউর রহমান (২৫)। অভিযানে ১১৭ বোতল গ্যাস সিলিন্ডারসহ ০১টি কাভার্ড ভ্যান জব্দ করা হয়। এ বিষয়ে আটককৃত অপরাধীর বিরুদ্ধে জেলার চৌদ্দগ্রাম থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) শুভ রঞ্জন চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, চৌদ্দগ্রামের মিয়াবাজার এলাকার ইন্ট্রাকো সিএনজি ফিলিং স্টেশন থেকে গ্রেফতারকৃত অপরাধীর বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সোমবার (১৮ জুলাই) আসামিকে জেল হাজতে প্রেরণ করা হয়।


আপনার মূল্যবান মতামত দিন: