আমার অধিনায়কত্বে ঘাটতি ছিল: মাহমুদউল্লাহ

সময় ট্রিবিউন | ৫ নভেম্বর ২০২১, ০৬:৪৭

মাহমুদউল্লাহ রিয়াদ-ফাইল ছবি

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার কাছে বিধ্বস্ত হয়ে শেষ হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। মাত্র ৭৩ রানে গুটিয়ে মাহমুদউল্লাহর দল ৮২ বল আগেই উড়ে গেছে ৮ উইকেটে। আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৮৪ রানে গুটিয়ে একইভাবে লড়াইবিহীন হার উপহার দিয়েছিলেন তারা।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভেও বাংলাদেশ একটাও ম্যাচ জেতেনি। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হারের পর জিতেছে কেবল ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে।

চূড়ান্ত বাজে এক পারফর‍ম্যান্সের পর সংবাদ সম্মেলনে মলিন চেহারায় এসেছিলেন অধিনায়ক। প্রথম প্রশ্নের জবাবে সিদ্ধান্তের ভার দিলেন বোর্ডের উপর, 'এটা নির্ভর করে আসলে। এটা তো আমার হাতে নেই। এটা তো সিদ্ধান্ত আসবে ক্রিকেট বোর্ড থেকেই। আমার তরফ থেকে আমি সব সময় চেষ্টা করেছি দলটাকে আগলে রাখার জন্য, ভাল পারফরম্যান্স আদায় করার জন্য। হয়ত আমার অধিনায়কত্বে ঘাটতি ছিল। হয়তবা আদায় করতে পারিনি।'

পারফরম্যান্সের পর অধিনায়কত্ব ছাড়ছেন কি? পরে ঘুরেফিরে আরও একাধিকবার এলো এই প্রসঙ্গ। কিন্তু বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ঘুরিয়ে-ফিরিয়ে দিলেন একই উত্তর। যার সারমর্ম দাঁড়ায়, বিসিবি ঠিক করবে তার থাকা, না থাকা।

মাহমুদউল্লাহ বলেন, 'অধিনায়কত্ব ছাড়া নিয়ে এটা আমার হাতে নেই। এটা ক্রিকেট বোর্ডের উপর।'


আপনার মূল্যবান মতামত দিন: