প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে বাংলাদেশের জয়

স্পোর্টস ডেস্ক | ১৪ ডিসেম্বর ২০২৩, ১৪:০৩

প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে বাংলাদেশের জয়

তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন নিউজিল্যান্ডে। আগামী ১৭ ডিসেম্বর মাঠে গড়াবে প্রথম ওয়ানডে। তার আগে আজ প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ২৬ রানের জয় তুলে নিয়েছে সফরকারীরা।

নিউজিল্যান্ডের লিঙ্কনের বার্ট ওভালে আগে ব্যাট করে ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশ তোলে ৩৩৪ রান। জবাবে ৪৯.২ ওভারে ৩০৮ রানে অলআউট হয় কিউইরা।

এ দিন বাংলাদেশকে নেতৃত্ব দেন লিটন দাস। ওপেনিংয়ে নামা দুই ব্যাটার তানজিদ হাসান তামিম ও এনামুল হক বিজয় মিলে স্কোরবোর্ডে জমা করেন ৪৭ রান। ৩১ বলে ৩৩ করে আউট হন বিজয়। অর্ধশতক তুলে নেন তামিম। ৪৬ বলে ৫৮ রানের জলমলে ইনিংস খেলে ফেরেন তিনি। নিজেকে ফিরে পেয়েছেন সৌম্য সরকার। ৭১ বলে ৫৯ রান আসে তার ব্যাট থেকে। ফিফটি করেন লিটনও। ৬৩ বলে খেলেন ৫৫ রানের ইনিংস।

মাঝে অন্য ব্যাটাররা ব্যর্থ হলেও রিশাদ হোসেনের ঝড়ো ব্যাটিংয়ে তিনশ ছাড়ানো সংগ্রহ পায় বাংলাদেশ। এক পর্যায়ে সাড়ে তিনশ’র দিকে ছুটছিল সফরকারীরা। কিন্তু, শেষ ব্যাটার হিসেবে রিশাদ আউট হলে বাংলাদেশের ইনিংস থামে ৩৩৪ রানে। ৫৪ বলে ১১ চার ও চার ছক্কায় ৮৭ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন রিশাদ। কিউইদের পক্ষে সম্রাট সিং চার উইকেট নেন। দুটি করে উইকেট পান জোয়ি ফিল্ড ও জেমস হার্টশ্রর্ন।

লক্ষ্য তাড়ায় অধিনায়ক ভারত পপলির ৯০ বলে ৯২ রান এবং সন্দ্বীপ প্যাটেলের ৭৭ বলে ৮৯ রানের ইনিংস কিউইদের জয়ের স্বপ্ন দেখায়। কিন্তু, বাংলাদেশি বোলাররা সেটি হতে দেননি। ব্যাটিংয়ের পর বল হাতেও উজ্জ্বল ছিলেন রিশাদ। ৫২ রান দিয়ে শিকার করেন তিন উইকেট। আফিফ হোসেন ও হাসান মাহমুদ পান দুটি করে উইকেট। পপলি ও প্যাটেল আউট হলে আর প্রতিরোধ গড়তে পারেনি নিউজিল্যান্ড। শেষ দিকে ফিল্ডের ২৬ বলে অপরাজিত ৩৩ রানের ইনিংস কেবল হারের ব্যবধান কমায়।

এ দিন বিশ্রামে ছিলেন নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম। সুযোগ পেয়ে নিজেদের মেলে ধরেন তরুণরা।


আপনার মূল্যবান মতামত দিন: