সিঙ্গাপুরকে পাত্তাই দিল না বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | ১ ডিসেম্বর ২০২৩, ১৯:১২

সিঙ্গাপুরকে পাত্তাই দিল না বাংলাদেশের মেয়েরা

দাপুটে ফুটবল উপহার দিয়ে ম্যাচের প্রথমার্ধ নিজেদের করে নেয় বাংলাদেশের মেয়েরা। দ্বিতীয়ার্ধেও নিয়ন্ত্রণ রেখেছে নিজেদের হাতেই। স্কোরবোর্ডে বাড়িয়েছে গোল ব্যবধানও। দুই অর্ধের দাপটে সিঙ্গাপুরকে পাত্তাই দিল না বাংলাদেশ নারী ফুটবল দল।

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আজ শুক্রবার (১ ডিসেম্বর) সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে এ ম্যাচের প্রথমার্ধ্বে দুর্দান্ত দাপট দেখিয়েছে বাংলার মেয়েরা। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছেন তারা। এরপর বিরতির পর দিয়েছে বাকি গোল। মোট তিন গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়েন সাবিনা খাতুনরা।

এর আগে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে প্রীতি ম্যাচে প্রথম এবং সবশেষ সিঙ্গাপুরের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে ৩-০ গোলে বাংলাদেশকে হারিয়েছিল সিঙ্গাপুর। এত বছর পর একই ব্যবধানে হারিয়ে মধুর প্রতিশোধ নিল বাংলাদেশ নারী দল।

ম্যাচটিতে গ্যালারিতে দর্শকরা নড়েচড়ে বসার আগেই বাংলাদেশের আক্রমণ। ম্যাচের প্রথম মিনিটে তহুরা খাতুন বল নিয়ে সিঙ্গাপুরের ডি-বক্সে ঢুকে পড়েন। কিন্তু, খানিকটা দেরি করে ফেলেন ফাইনাল শট নিতে। বল ক্লিয়ার করার সুযোগ পেয়ে যায় সিঙ্গাপুরের রক্ষণভাগ। এক মিনিট পর আবারও আক্রমণে ওঠে বাংলাদেশ। কর্নারের বিনিময়ে রক্ষা পায় প্রতিপক্ষ। সেই কর্নার থেকে আর শেষ রক্ষা হয়নি। শর্ট কর্নার থেকে অধিনায়ক সাবিনার শটে মাথা ছোঁয়ান আফিদা খন্দকার। তার হেডে তৃতীয় মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ।

এগিয়ে গিয়ে গতি বাড়ে বাংলার মেয়েদের। প্রথম ২০ মিনিটে একদমই সুযোগ পায়নি সিঙ্গাপুর। ১০ মিনিটে রিতুপর্ণা চাকমা ডি-বক্সে একটি সুযোগ নষ্ট করেন। পেছন থেকে আসা পাসটা ঠিকঠাক রাখতে পারেননি তিনি। ১২ মিনিটে আরও একটি আক্রমণ শানায় বাংলাদেশ। ডান প্রান্ত থেকে সানজিদার করা আড়াআড়ি শট গোলরক্ষক মিস করলেও রক্ষণভাগ সেটি ক্লিয়ার করে।

ম্যাচের ১৬তম মিনিটে আর ভুল করেনি বাংলাদেশ। তিন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের ভেতর ঢুকে যান মারিয়া মান্দা। আলতো করে বাড়িয়ে দেন তহুরা খাতুনের দিকে। সহজ শটে পরাস্ত করে সিঙ্গাপুর গোলরক্ষককে। দুই গোলে এগিয়ে যায় স্বাগতিক বাংলাদেশ।

এরপর আরও একাধিক সুযোগ তৈরি করে বাংলাদেশ। ২১ মিনিটে ডানপ্রান্ত দিয়ে সানজিদা দারুণ একটি সুযোগ তৈরি করেন। গতির ঝড়ে বিপক্ষকে ছিটকে ফেলে জোরালো শট নেন। যদিও সেটি লুফে নেন সিঙ্গাপুর গোলরক্ষক। ৩০ মিনিটে মারিয়া মান্দা আরেকটি দূরপাল্লার শট নেন। সেটিও গোলরক্ষক কোনোমতে ঠেকিয়ে দেন।

বাংলাদেশের দাপটের বিপরীতে প্রধমার্ধ্বে খুঁজে পাওয়া যায়নি সিঙ্গাপুরকে। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সাইফুল বারী টিটুর শিষ্যরা।

বিরতি থেকে ফিরেও বাংলাদেশের মেয়েদের দাপট। বেশিক্ষণ সময় নেয়নি এগিয়ে যেতেও। ম্যাচের ৬০তম মিনিটে ব্যবধানও বাড়িয়ে নেয় বাংলাদেশ। মাসুরা পারভীনের লং ক্রসের পেছনে ছুটছিলেন তহুরা, সিঙ্গাপুর গোলরক্ষকও বেরিয়ে আসেন পোস্ট ছেড়ে, বুদ্ধিদ্বীপ্ত চিপে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে দেন তহুরা। তাতে ৩-০ গোলের জয়ের উচ্ছ্বাসে ভাসে বাংলাদেশ।


আপনার মূল্যবান মতামত দিন:


  1. স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় ইবি ছাত্রলীগের সংহতি
    স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় ইবি ছাত্রলীগের সংহতি
  1. জাবির ডিন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
    জাবির ডিন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
  1. হিট স্ট্রোকে ১৫ দিনে ১৫ জনের মৃত্যু
    হিট স্ট্রোকে ১৫ দিনে ১৫ জনের মৃত্যু
  1. শেরপুরের বলাইরচরে প্রাথমিক স্কুল শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিন বক্স বিতরণ
    শেরপুরের বলাইরচরে প্রাথমিক স্কুল শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিন বক্স বিতরণ
  1. শেরপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতি
    শেরপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতি
  1. চট্টগ্রামে একদল তরুণদের উদ্যোগে আয়োজিত হলো “বই বিনিময় উৎসব”
    চট্টগ্রামে একদল তরুণদের উদ্যোগে আয়োজিত হলো “বই বিনিময় উৎসব”
  1. গাজা পুনর্গঠনে সময় লাগবে ৮০ বছর : জাতিসংঘ
    গাজা পুনর্গঠনে সময় লাগবে ৮০ বছর : জাতিসংঘ
  1. নিরাপদ ও পরিচ্ছন্ন উপজেলা উপহার দিতে আবারো নির্বাচনে আবু আসিফ
    নিরাপদ ও পরিচ্ছন্ন উপজেলা উপহার দিতে আবারো নির্বাচনে আবু আসিফ
  1. শেরপুরে শিক্ষা বৃত্তি প্রদান ও দুর্নীতি বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত
    শেরপুরে শিক্ষা বৃত্তি প্রদান ও দুর্নীতি বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত
  1. নিরাপদ ও স্বচ্ছ নির্বাচনের বৈশ্বিক পরিকল্পনা
    নিরাপদ ও স্বচ্ছ নির্বাচনের বৈশ্বিক পরিকল্পনা