জাহাঙ্গীরের বহিষ্কারের খবরে আনন্দ মিছিল-মিষ্টি বিতরণ

সময় ট্রিবিউন | ২০ নভেম্বর ২০২১, ০৯:১৪

ছবি: সময় ট্রিবিউন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার দায়ে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ দলের প্রাথমিক পদ থেকে বহিষ্কারের ঘটনায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করছেন জাহাঙ্গীরবিরোধীরা।

বহিষ্কারের খবর শুক্রবার (১৯ নভেম্বর) রাত ৭টার দিকে গাজীপুরে ছড়িয়ে পড়লে নগরীর টঙ্গী, পোড়াবাড়ি, সালনা, বোর্ড বাজার, জয়দেবপুর, চান্দনা চৌরাস্তা, কোনাবাসিহ বিভিন্ন স্থানে মেয়র জাহাঙ্গীর আলমবিরোধী আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং সমর্থকরা আনন্দ মিছিল বের করেন এবং মিষ্টি বিতরণ করেন। বিভিন্ন স্থানে রাস্তায় পটকা ফাটিয়ে নেতাকর্মীরা উল্লাস করেন।

গাজীপুর সিটি করপোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মণ্ডল বলেন, জাতির পিতার প্রতি অবমাননা করে কটূক্তি করে কেউ রেহাই পায়নি। যে যত বড় নেতাই হোক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি করে পার পাবে না।

ফেসবুকে ভাইরাল হওয়া ১১ মিনিট ২৩ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ছাড়াও মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, হেফাজতের প্রয়াত নেতা জুনায়েদ বাবুনগরীর সঙ্গে তার সখ্য ও রাষ্ট্রীয় দুটি সংস্থা নিয়ে নানা আপত্তিকর মন্তব্য করেন মেয়র জাহাঙ্গীর।

এরপর গত ৩ অক্টোবর ‘দলের স্বার্থপরিপন্থী কর্মকাণ্ড ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে’ তাকে শোকজ চিঠি পাঠায় কেন্দ্রীয় আওয়ামী লীগ। ব্যাখ্যা দিতে ১৫ দিন সময় দেওয়া হয়। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সময়সীমা শেষ হওয়ার আগেই মেয়র তার ব্যাখ্যা দেন।


আপনার মূল্যবান মতামত দিন: