গণটিকার নামে গণতামাশা করছে সরকার: ফখরুল

সময় ট্রিবিউন | ৮ আগষ্ট ২০২১, ২০:৪৯

সংগৃহীত

সরকার পর্যাপ্ত টিকা সংগ্রহ না করেই গণটিকার নামে গণতামাশা করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, শনিবার বিকেলে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক হয়। ওই বৈঠকে সরকারের গণটিকা কার্যক্রমকে গণতামাশা হিসেবে উল্লেখ করা হয়।

তিনি বলেন, চরম অব্যবস্থাপনা এবং দলীয়করণের কারণে এই লোক দেখানো গণটিকা অভিযান গণসংক্রমণ অভিযানে পরিণত হয়েছে। শনিবার সারা দেশে এই গণটিকার নামে একটা গণতামাশা শুরু করেছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের হাতে টিকা এসেছে ১ কোটি ৬০ লাখ। অথচ শতকরা ৭০ ভাগ মানুষকে টিকা দিতে হলে প্রয়োজন হবে ২৬ কোটি টিকা।

তিনি বলেন, একদিনে এক কোটি টিকাদানের কথা বলে এখন একদিনে ৩০ লাখ করে তিন দিন দেওয়ার কথা বলছে। সরকারের প্রতিটি পদক্ষেপেই প্রমাণিত হয়েছে টিকাদানের ক্ষেত্রে সরকার সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিচ্ছে।

কয়েকটি পত্রিকায় প্রকাশিত অর্থনৈতিক প্রবৃদ্ধি সংক্রান্ত প্রতিবেদন নিয়ে মির্জা ফখরুল বলেন, রাজনৈতিক ফায়দা নেওয়ার কারণে জনগণের সঙ্গে প্রতারণা করে বাস্তবতা বিবর্জিত উচ্চাভিলাষী পরিসংখ্যান দিয়েছে সরকার। ব্যর্থ হয়েছে সঠিক পরিকল্পনা বাস্তবায়ন।

তিনি আরও বলেন, স্থায়ী কমিটির সভায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির প্রায় ৫০ শতাংশ মূল্য বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। অবিলম্বে নিত্যপণ্যের মূল্য হ্রাসে বাস্তবসম্মত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয়।

এছাড়া অস্ট্রেলিয়ার সঙ্গে টি-২০ সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়দের অভিনন্দন জানানো হয় সভায়।


আপনার মূল্যবান মতামত দিন: