লকডাউনে খাদ্য কষ্টে মানুষ অর্ধাহার-অনাহারে দিন যাপন করছে: ফখরুল

সময় ট্রিবিউন | ২৬ জুলাই ২০২১, ০৫:০৬

ফাইল ছবি

অপরিকল্পিত লকডাউনের কারণে মানুষ খাদ্য ও অর্থ কষ্টে অর্ধাহার-অনাহারে দিন যাপন করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে গত ২৩ জুলাই থেকে শুরু হওয়া সরকার ঘোষিত লকডাউনের সমালোচনা করে বিএনপি মহাসচিব এ অভিযোগ করেন।

তিনি বলেন, “সরকারের উদাসীনতা, ব্যর্থতা ও ভ্রান্ত নীতির কারণে দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। টিকা, চিকিৎসা না পেয়ে মানুষ অকাতরে মৃত্যুবরণ করছে। সরকারের অপরিকল্পিত লকডাউনে নিম্ন আয়ের মানুষের জীবন বিপন্ন হচ্ছে। খাদ্য ও অর্থ কষ্টে মানুষ অর্ধাহার-অনাহারে দিন যাপন করছে। নিদারুণ কষ্টে মানুষ আত্মহত্যার পথ বেছে নিচ্ছে।”

তিনি বলেন, “এমন ভয়াবহ পরিস্থিতি থেকে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে অনৈতিক সরকার বিরামহীন গতিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক কাহিনি তৈরি করে মামলা দায়ের এবং গ্রেপ্তার করে কারাগারে নিক্ষেপ করছে।”

মির্জা ফখরুল বলেন, “জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল-কেন্দ্রীয় কমিটির সহসভাপতি জামাল হোসাইন তালুকদারকে গত শনিবার খুলনায় গ্রেপ্তারের ঘটনা নেতাকর্মীদের ওপর বর্তমান অবৈধ সরকারের চলমান নির্যাতনেরই ধারাবাহিকতা।”

বিএনপি মহাসচিব অবিলম্বে জামাল হোসাইন তালুকদার এর বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।


আপনার মূল্যবান মতামত দিন: