শেখ হাসিনার কারাবন্দী দিবসে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা

সময় ট্রিবিউন | ১৭ জুলাই ২০২১, ০৬:৩৬

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবন্দী দিবসে বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউ সংগঠনের কেন্দ্রীয় পার্টি অফিসে স্বাস্থ্যবিধি মেনে তাঁর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সফলতা কামনা করে আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল করে স্বেচ্ছাসেবক লীগ-ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবন্দী দিবসে তাঁর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সফলতা কামনা করে আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল করেছে স্বেচ্ছাসেবক লীগ।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউ সংগঠনের কেন্দ্রীয় পার্টি অফিসে স্বাস্থ্যবিধি মেনে সংগঠনটির পক্ষ থেকে এ আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ এবং অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু । দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কার্যনির্বাহী সদস্য আজগর আলী।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ বলেন- ১৬ জুলাই ২০০৭ সাল থেকে ১১ জুন ২০০৮ সাল পর্যন্ত সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দীন নাছিমের নির্দেশে আদালত প্রাঙ্গণ থেকে শুরু করে রাজধানীসহ সারাদেশে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার মুক্তির দাবিতে ব্যাপক আন্দোলন- সংগ্রাম গড়ে তোলে ফখরুদ্দিন -মঈনুদ্দিনের অবৈধ সরকারকে বাধ্য করেন আমাদের প্রাণপ্রিয় নেত্রীকে মুক্তি দিতে।

তিনি বলেন, যখন কেউ নেত্রীর মুক্তির জন্য কাজ করেনি তখন স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা মাননীয় নেত্রীর মুক্তির দাবীতে পোস্টার লাগিয়েছে। স্কয়ার হাসপাতালের সামনে মানববন্ধনে পুলিশ নির্বিচারে লাঠিচার্জ করেছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে গত ১৯ মাসে স্বেচ্ছাসেবক লীগ দূর্যোগ মোকাবেলায় প্রতিনিয়ত কাজ করেছে। জননেত্রী শেখ হাসিনার নীতি আদর্শ মেনে তাঁর নির্দেশিত পথেই আমাদের পথচলা। মাননীয় নেত্রী কারাবরণ করে শিখিয়েছেন কিভাবে সাহসীকতার সাথে দূর্যোগ দুঃসময় মোকাবেলা করতে হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন- সেনা সমর্থিত অবৈধ তত্ত্ববধায়ক সরকার আমাদের প্রাণপ্রিয় নেত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে দীর্ঘ প্রায় এক বছর কারা অন্তরীন করে রাখে এবং অবৈধভাবে ক্ষমতা দখল করে রাখে।

তিনি বলেন, নেত্রীর মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক লীগ ব্যাপক ভূমিকা রাখায় তখনকার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

তিনি আরো বলেন, আমাদের সাংগঠনিক নেত্রী জননেত্রী শেখ হাসিনা’র প্রতিটি নির্দেশনা বাস্তবায়ন করতে স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মী সর্বদা প্রস্তুত আছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোবাশ্বের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান টিটু। আরও উপস্থিত ছিলেন সহ সভাপতি মজিবুর রহমান স্বপন, শামীম শাহরিয়ার, অ্যাডঃ মানিক কুমার ঘোষ, ড. জমির উদ্দিন সিকদার, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, মেহেদী হাসান মোল্লা, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ হাওলাদার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আহম্মদ উল্লাহ জুয়েল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার কোবাদ হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ফয়সাল আহসান উল্লাহ, মৎস ও প্রাণী সম্পদ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ মাহবুবুর রহমান হেলাল, উপ- দপ্তর সম্পাদক অ্যাডঃ মোঃ মনির হোসেন সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


আপনার মূল্যবান মতামত দিন: