আ.লীগ পালানোর দল নয়: কাদের

সময় ট্রিবিউন | ২৮ জুন ২০২১, ২০:১৭

ফাইল ছবি

মাটি ও মানুষের আস্থার ঠিকানা আওয়ামী লীগ পালানোর দল নয়, আওয়ামী লীগের শিকড় এদেশের মাটির অনেক গভীরে।

জনগণ জেগে উঠলে নাকি আওয়ামী লীগ পালানোর পথ খুঁজে পাবে না, বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের একথা বলেন।

তিনি আজ সকালে সচিবালয়ে তাঁর নিজ দপ্তরে ব্রিফিংকালে আরো বলেন এদেশের সকল অর্জন এবং মানুষের সুখ-দুঃখের সাথে রয়েছে আওয়ামী লীগ ও শেখ হাসিনা,তাই পালানো যাদের স্বভাব তারাই পালানোর কথা ভাবে ও বলে।

জনগণের সম্পদ লুন্ঠনকারি বিএনপিই পলায়ন পরতার রাজনীতিতে অভ্যস্থ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর কি ভুলে গেছেন তাদের কোন নেতা মুচলেকা দিয়ে লন্ডনে পালিয়েছে, তা দেশের মানুষ ভালো করেই জানে।

বড় বড় কথা না বলে সাহস থাকলে সেই দুর্নীতিবাজ নেতাকে বিদেশ থেকে ফিরিয়ে আনারও আহবান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিএনপি নেতারা জনগণের জেগে উঠার কথা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন জনগণ জেগে উঠেছে বলেই বিএনপির মুখোশ উন্মোচিত হয়েছে এবং সাম্প্রতিক নির্বাচনগুলোতে বিএনপির ভরাডুবি ঘটেছে।

বিএনপির অপরাজনীতি এখন মানুষের কাছে স্পষ্ট হয়ে গেছে তাই দেশের মানুষ এখন আর তাদের বিশ্বাস করে না বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিরোধীদল হিসেবে বিএনপি শক্তিশালী হোক উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন কোমরভাঙ্গা, মেরুদন্ডহীন এবং সিদ্ধান্তহীনতাই ভোগা কোনো দল বিরোধীদল হিসেবে সফল হতে পারে না,বিরোধীদল শক্তিশালী এবং দায়িত্বশীল হলে গণতন্ত্র বিকাশের পথ অধিকতর মসৃন হয়।

বিএনপির এতো শক্তি ও জনসমর্থন থাকলে ভোটের দিন দুপুরে কেন নির্বাচন থেকে সরে যায়, ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন তাহলে আন্দোলনের বারবার ঘোষণা দিয়ে নিজ দলের নেতাকর্মীদেরও কেন মাঠে নামাতে পারে না?

ওবায়দুল কাদের বলেন বিএনপির শক্তি হলো রং বে-রঙের রঙিন মুখোশে তাদের ভিতরের মুখচ্ছবি কুৎসিত কালো এবং দেশবিরোধী ও সাম্প্রদায়িক অপশক্তির সাথে যোগসাজশ করে নৈরাজ্য সৃষ্টি করা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দ্ব্যার্থহীন কন্ঠে বলেন জনগনই আওয়ামী লীগের শক্তি এবং ঠিকানা।

এর আগে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে এক সৌজন্য সাক্ষাৎ করেন।



আপনার মূল্যবান মতামত দিন: