কার্ডসর্বস্ব সাংবাদিকদের বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান তথ্যমন্ত্রীর

সময় ট্রিবিউন | ২৬ মে ২০২১, ২৩:৫২

ছবি: সংগৃহীত

ভুঁইফোড় অনলাইন পত্রিকা আর কার্ডসর্বস্ব সাংবাদিকদের বিরুদ্ধে পেশাদার সাংবাদিকদের সজাগ থাকার আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ।

বুধবার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এ আহ্বান জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, মূলধারার সাংবাদিক সংগঠনগুলোকেই আগে চিহ্নিত করতে হবে, অপেশাদার কার্ডসর্বস্ব কারা। গণমাধ্যমের বিস্তৃতির ফলে একইসঙ্গে অনেকগুলো চ্যালেঞ্জ তৈরি হয়েছে। সেই চ্যালেঞ্জগুলো হচ্ছে কিছু ভূঁইফোড় অনলাইন এবং কিছু পত্রিকার ডিক্লারেশন আছে, যেগুলো সাংবাদিকতা করে না, সেখানে অনেকে সাংবাদিক হিসাবে কার্ড নিয়ে সাংবাদিকতা করে না। তাদের কারণে মূলধারার সাংবাদিকদের বদনাম হয়। এখানে একটি শৃঙ্খলা আনা দরকার।

মন্ত্রী জানান, বাংলাদেশে কোনো প্রাইভেট চ্যানেল ছিল না। কিন্তু বর্তমানে ৩৪টি টিভি চ্যানেল রয়েছে। আরও ১১টি সম্প্রচারের অপেক্ষায়। ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী দেশ পরিচালনার দায়িত্ব পাওয়ার পর প্রাইভেট চ্যানেলের যাত্রা শুরু হয়েছিল। শত শত অনলাইন এখন পরিচালিত হচ্ছে, পত্রিকার সংখ্যা আগের তুলনায় অনেক বেড়েছে।

অনুষ্ঠানে ডিবিসি নিউজের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী বলেন, বর্তমান সরকারের আমলে গণমাধ্যম বিকশিত হয়েছে।

এর আগে, সকালে ডিআরইউর সাবেক-বর্তমান নেতা এবং সদস্যদের নিয়ে ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।



আপনার মূল্যবান মতামত দিন: