গুলিস্থান বিস্ফোরণ  

ঢাকা এখন সবচেয়ে বিপজ্জনক নগরী: ফখরুল 

সময় ট্রিবিউন ডেস্ক | ৯ মার্চ ২০২৩, ০৪:৪৮

সংগৃহীত
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের যে ডিপার্টমেন্টগুলো আছে, যাদের এসব ভবন দেখাশোনা করার কথা, যাদের নজরদারি করার কথা, তারা কাজ করে না। সব দুর্নীতির সঙ্গে জড়িত। সরকারের তদারকি সংস্থার সঠিক ব্যবস্থাপনার অভাবে ঢাকা এখন 'বিস্ফোরণোন্মুখ' ও 'সবচেয়ে বিপজ্জনক' নগরীতে পরিণত হয়েছে বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 
 
আজ বুধবার (৮ মার্চ) চট্টগ্রামের পর এক দিনের ব্যবধানে ঢাকার দুটি স্থানে বড় ধরনের বিস্ফোরণে প্রাণহানির ঘটনা তুলে ধরে নয়া পল্টনে বক্তব্য দেন বিএনপি নেতা ফখরুল। 
 
'আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে' জাতীয়তাবাদী মহিলা দলের শোভাযাত্রার আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি বলেন, গত কয়েকদিন ধরে দেখছেন, শুধু বিস্ফোরণ হচ্ছে। কীভাবে বিস্ফোরণ হচ্ছে? ওই ভবনের যে নির্মাণ কাজ বা সেখানে রক্ষণাবেক্ষণে কোনোকিছু দেখাশোনা হয় না, নজরদারি নাই। 
 
তিনি বলেন, সরকারের যে ডিপার্টমেন্টগুলো আছে, যাদের এসব ভবন দেখাশোনা করার কথা, যাদের নজরদারি করার কথা, তারা কাজ করে না-সব দুর্নীতির সঙ্গে জড়িত।
 
ঢাকা ও চট্টগ্রামে তিনটি বিস্ফোরণের ঘটনায় 'সরকারের ব্যর্থতা' কে দায়ী করে এর আগেও বক্তব্য রেখেছেন বিএনপি নেতা।
 
গতকাল মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে কুইন স্যানিটারি মার্কেট হিসেবে পরিচিত সাততলা ভবনে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে এখন পর্যন্ত ২০ জনের নিহত হওয়ার তথ্য পাওয়া গেছে। আহত হয়েছেন অনেকে। আহত ব্যক্তিদের মধ্যে অন্তত ২০ জন এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বিস্ফোরণের ঘটনায় দুপাশের ভবনও ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা গেছে। একটি ভবন সাততলা, আরেকটি পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অনেকে। 
 

 


আপনার মূল্যবান মতামত দিন: