আওয়ামী লীগের সঙ্গে কোনো দলের তুলনা চলে না : প্রধানমন্ত্রী

সময় ট্রিবিউন | ২৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৬

ছবি-সংগৃহীত

আগামীতেও নৌকার বিজয়ে জনতার সমর্থন চেয়ে দলের আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নতি হয়। বিএনপি মানুষকে কিছুই দেয়নি; তারা দুর্নীতিবাজ দল। আওয়ামী লীগের সঙ্গে কোনো দলের তুলনা চলে না।

গোপালগঞ্জের কোটালীপাড়ায় আজ শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে আওয়ামী লীগ আয়োজিত জনাকীর্ণ জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমনটি বলেন।

জনসভায় বক্তব্য দেয়ার আগে জনসভা মাঠ থেকে গোপালগঞ্জের বিভিন্ন এলাকার ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে ৪৩টি নবনির্মিত উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও পাঁচটি উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

বক্তব্যে পদ্মা সেতু নির্মাণে দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণ, সেটা নিয়ে অনেক অপবাদ দেয়ার চেষ্টা করেছিল। সেটা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। কারণ দুর্নীতি করে নিজের ভাগ্য গড়তে আসিনি; জনগণের ভাগ্য গড়তে এসেছি। তাই যখন কেউ মিথ্যা অপবাদ দেয়, সে অপবাদ নিতে আমি রাজি না এবং ওয়ার্ল্ড ব্যাংক এই অপবাদ দেয়ার চেষ্টা করেছিল, কিন্তু তারা সেটা সফল হয় নাই; দিতে পারেনি।

আমরা নিজেদের টাকায় পদ্মা সেতু নির্মাণ করেছি বলেই আজকে এত দ্রুত আমরা এই কোটালীপাড়া, গোপালগঞ্জ, টুঙ্গিপাড়া আসতে পারছি বা দক্ষিণাঞ্চলের সঙ্গে আমরা যোগাযোগ স্থাপন করতে পেরেছি বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

বিশ্বব্যাংকসহ চারটি বহুজাতিক প্রতিষ্ঠানের ঋণের ওপর ভর করে ২০১১ সালের জানুয়ারিতে পদ্মা বহুমুখী সেতু প্রকল্প চূড়ান্ত করে আওয়ামী লীগ সরকার।

সরকারপ্রধান বলেন, বিএনপির গঠনতন্ত্রে আছে, সাজাপ্রাপ্ত কোনো আসামি দলের নেতৃত্বে আসতে পারবে না। খালেদা জিয়া ও তার ছেলে তারেক দুই জনই সাজাপ্রাপ্ত। অথচ, তারাই সেই দলের নেতা। সুতরাং, সেই দলের সঙ্গে আওয়ামী লীগের তুলনা চলে না। যারা তুলনা করে ভুল করেন। আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে দল গঠন হয়েছে আওয়ামী লীগ। আর জিয়া অবৈধভাবে ক্ষমতা দখল করেছে। বিএনপি মানুষকে আগুন দিয়ে পোড়ায়। তারা সন্ত্রাস করে। আওয়ামী লীগের সঙ্গে তাদের তুলনা হয় না।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের জন্ম হয়েছে আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে, জনগণের কল্যাণে কাজ করার জন্য। আর বিএনপি প্রতিষ্ঠিতই হয়েছে অবৈধভাবে, ক্ষমতার উচ্ছিষ্টভোগী হিসেবে। বিএনপি নিজেরা নিজেদের গঠনতন্ত্র মানে না।


আপনার মূল্যবান মতামত দিন: