সড়ক যোগাযোগে পরিবর্তন এখন দৃশ্যমান : ওবায়দুল কাদের

সময় ট্রিবিউন | ৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৭

ছবিঃ সংগৃহীত

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই সরকারের আমলে সড়ক যোগাযোগে পরিবর্তন এখন দৃশ্যমান। সড়কে নিরাপত্তা সবাই চায়। তাই সবাইকেই এগিয়ে আসতে হবে। আর এ জন্য প্রয়োজন জনগণের সচেতনতা।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর মৎস্য ভবন মোড়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) উদ্যোগে সড়ক নিরাপত্তা-সংক্রান্ত সচেতনতামূলক কার্যক্রম পরিদর্শনে গিয়ে এ কথা বলেন ওবায়দুল কাদের।

এসময় মেট্রোরেলের পিলারে লাগানো পোস্টার নিজ দায়িত্বে না সরালে, জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেছেন, মেট্রোরেলের পিলারে যারা পোস্টার লাগিয়েছেন, তারা নিজ দায়িত্বে সেগুলো সরাবেন। অন্যথায় ব্যবস্থা নেয়া হবে। ইজিবাইকগুলোকেও একটা নীতিমালার মধ্যে আনা হচ্ছে। যার কাজ প্রায় শেষ পর্যায়ে।

রাষ্ট্রপতি নির্বাচন বিষয়ে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতি কে হবেন, সে সম্পর্কে কিছু জানি না। আজকে দলের সংসদীয় কমিটির বৈঠকে এটা এজেন্ডা আকারে আসতে পারে। আজকে সবকিছু হয়ে যাবে এমন নয়। আগামী ১৯ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচন, তার আগেই এ ব্যাপারে সিদ্ধান্ত আসতে পারে। তবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি যে সিদ্ধান্ত নেবেন, সেটিই বাস্তবায়ন করা হবে।

পাল্টাপাল্টি রাজনৈতিক কর্মসূচি দেয়ার বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের (রাজনৈতিক) কর্মসূচি নির্বাচন পর্যন্ত থাকবে। জনগণের জানমাল রক্ষা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। আর তাই নির্বাচনের আগে আমাদের দলীয় কর্মসূচি প্রতিদিন থাকবে।



আপনার মূল্যবান মতামত দিন: