সরকারি দলের প্রার্থীর পক্ষে হয়ে কাজ করছে পুলিশ: তৈমুর

সময় ট্রিবিউন | ১৪ জানুয়ারী ২০২২, ০৬:২৪

স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার-ফাইল ছবি

পুলিশ সরকারি দলের প্রার্থীর পক্ষে হয়ে কাজ করছে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নারায়ণগঞ্জ শহরের কিল্লারপুর এলাকায় প্রচারণা শেষে এসব কথা বলেন বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা তৈমুর আলম খন্দকার।

এসময় নির্বাচনের আগে নেতা-কর্মী ও সমর্থকদের গ্রেপ্তার–হয়রানির বন্ধের দাবি জানিয়ে নির্বাচন কমিশনার ও পুলিশ সুপারকে উদ্দেশ করে তৈমূর বলেন, ‘নির্বাচনকে আপনারা দয়া করে প্রশ্নবিদ্ধ করবেন না।’

তৈমুর আলম অভিযোগ করেন, তাঁর দলের নেতা-কর্মী ও সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ তল্লাশি ও হয়রানি করছে। তাঁর নির্বাচনী এজেন্ট ও যাঁরা তাঁর সমর্থনে কাজ করছেন, তাঁদের বাড়ি গিয়ে হুমকি দেওয়া হচ্ছে। গত বুধবার রাতে ১০ থেকে ১৫ জন পুলিশ সদস্য তাঁর বাড়ির সামনে অবস্থান নিয়েছেন। বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা তো আছেই। এখনো গায়েবি মামলার হয়রানি কাটেনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে তৈমুর আলম বলেন, ‘আপনার পুলিশ হয়রানি করছে। ১৬ তারিখে ভোটের পর আইন যা বলে, আপনি তা করবেন। কিন্তু নির্বাচনটা সুষ্ঠুভাবে হতে দেন। সুষ্ঠুভাবে যে নির্বাচন হচ্ছিল, সেটা বাধাগ্রস্ত হতে দেবেন না।’

নির্বাচনে শঙ্কার কথা উল্লেখ করে তৈমুর বলেন, সরকারি দলের প্রার্থীর পক্ষে হয়ে কাজ করছে পুলিশ। অন্যদিকে তাঁর দলের নেতা-কর্মী ও সমর্থকদের হয়রানি করছে। এটা অব্যাহত থাকলে সুষ্ঠু ভোটের পরিবেশ নষ্ট হবে। গত কয়েক দিনে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়কসহ ১৭ জনকে আটক করা হয়েছে।

নির্বাচনে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও বিদেশি দূতাবাসের দৃষ্টি আকর্ষণ করে তৈমুর বলেন, ‘বিদেশি দূতাবাসে যাঁরা আছেন, তাঁদের প্রতি অনুরোধ করব, আপনারা নির্বাচনের দিন মাঠে থাকেন।’

দেশি-বিদেশি মিডিয়ার উদ্দেশে বলেন, ‘আপনারা নির্বাচন পর্যবেক্ষণ করেন। পুলিশকে জিজ্ঞাসা করেন, কেন তাঁর দলের নেতা-কর্মী ও সমর্থকদের হয়রানি করা হচ্ছে।’ জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ১৬ জানুয়ারি জনগণ ভোট দেবেন। জনগণের রায়ে তিনি জয়ী হবেন।


আপনার মূল্যবান মতামত দিন: