কাকতালীয়ভাবে সরকারের প্রতিমন্ত্রী, হঠাৎ কিছু বেফাঁস কথা বলে ফেললেন

সময় ট্রিবিউন | ২২ অক্টোবর ২০২১, ১৯:৩৭

ছবিঃ সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে উদ্দেশ্য করে বলেছেন, কাকতালীয়ভাবে সরকারের একজন প্রতিমন্ত্রী হঠাৎ কিছু বেফাঁস কথা বলে ফেললেন। এটা অনেকটা এই আগুন উস্কে দেয়ার মতো। আমি মনে করি, সরকারের তরফ থেকে আরও গভীরভাবে খুঁজে দেখার সময় এসেছে কারা এর সাথে জড়িত।

শুক্রবার (২২ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় পার্টির ঢাকা দক্ষিণ আয়োজিত এক সম্প্রীতি সমাবেশে তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, আমরা প্রতীকীভাবে সম্প্রীতি সভার আয়োজন করেছি। আমাদের দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে হাজার বছরের ঐতিহ্য আছে। আমরা এটা নিয়ে গর্ববোধ করি। আমরা সবসময় একসাথে ছিলাম। সব উৎসব আমরা একসাথে পালন করেছি। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় সকল ধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে দেশ স্বাধীন করেছিল।

তিনি বলেন, আমার এত বয়স হয়েছে আমি কখনো দুর্গাপূজায় কোনো সমস্যা দেখি নাই। আমাদের দেশে একইসাথে পূজাও হয় আবার মসজিদে নামাজ হয়। সেখানে আমরা দেখলাম একটি বিশেষ মহলের যড়যন্ত্র। একটি দেবতার মূর্তির পায়ের নিচে কোরআন শরীফ রাখা হয়েছে। এটা কোনো হিন্দু ধর্মাবলম্বী করতে পারে না। তারা তাদের এই উৎসবকে নষ্ট করবে নিজের হাতে এটা বিশ্বাস করা যায় না। কোনো মুসলমান যদি সত্যিকারের মুসলমান হয় তাহলে সে কোরআন শরীফের অবমাননা করতে পারে না। এটা সাম্প্রদায়িক কিছু নয়। কুচক্রী মহল এটা করেছে। কারণ যখন এটা হলো তখন তা ব্যাপকভাবে প্রচার করা হলো। বিভিন্ন জেলায় যারা আগে থেকে প্রস্তুত হয়ে ছিল তারা হিন্দুদের ঘড়বাড়ি, মন্দির আক্রমণ করা হলো। আমার কথা হলো একটা ঘটনা এত সুন্দরভাবে ঘটে গেল কিন্তু কেউ প্রতিহত করল না! এটা একটা চক্রান্ত। এর পেছনে কী আছে জানি না। তবে আমাদের দেশের মঙ্গলের জন্য হচ্ছে না এটা জানি।


আপনার মূল্যবান মতামত দিন: