ছয় দফা দাবি নিয়ে শিল্পীদের পাশে 'শিল্পী সমাজ'

সময় ট্রিবিউন | ৮ সেপ্টেম্বর ২০২১, ০২:০৬

ছবি : সময় ট্রিবিউন

অনিয়মতান্ত্রিক আইনি প্রক্রিয়া, সাইবার বুলিংসহ শিল্পীর প্রতি যে কোন অন্যায় আচরণ বন্ধে ছয় দফা দাবি পেশ করেছেন শিল্পী সমাজ।

দাবিগুলো হলো: শিল্প ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে বিভিন্ন বিধিনিষেধ আরােপ এবং হয়রানি অবিলম্বে বন্ধ করা । কোন অনিয়মতান্ত্রিক আইনী প্রক্রিয়ায় যেন শিল্পীদের হেয় করা না হয় । কোন শিল্পীকে যেন মােরাল পুলিশিং , সাইবার বুলিং, মিডিয়া ট্রায়ালের শিকার হতে না হয়। সরকার , বিভিন্ন প্রতিষ্ঠান এবং ব্যক্তি পর্যায় থেকে শিল্পীদের প্রতি দায়িত্বশীল আচরণ । কিছু প্রতিষ্ঠান এবং ব্যক্তি পর্যায়ের বিকৃতির বিরুদ্ধে বিটিআরসির সক্রিয় ভূমিকা পালন । তল্লাশী , গ্রেফতার এবং রিমান্ড বিষয়ে সুপ্রিম কোর্টের দেওয়া দিকনির্দেশনার পূর্ণ বাস্তবায়ণ।

গতকাল বিকেল সাড়ে চারটায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে 'শিল্পীর পাশে একটি শিল্প আন্দোলন' নামের ব্যানারে আয়োজিত এক প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশে এই ছয় দফা দাবি জানানো হয়।

সাংস্কৃতিক সমাবেশে লিখিত বক্তব্য পাঠ করে এই ছয় দফা দাবি পেশ করেন 'শিল্পীর পাশে'একটি শিল্প আন্দোলনের আহবায়ক মোস্তফা মনন। এছাড়া সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন নাট্যকার মামুনুর রশীদ, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর সাধারণ সম্পাদক ও অভিনেতা কামাল বায়োজিদ, লেখক ও উপন্যাসিক সকৃত নোমান, যুব উন্নয়নের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মাসুম।


আপনার মূল্যবান মতামত দিন: