বরিশালের মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সময় ট্রিবিউন | ২৩ আগষ্ট ২০২১, ২০:০৩

সংগৃহীত

বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ আওয়ামী লীগের নেতা–কর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক মামলা ও পুলিশের হামলার ঘটনার পেছনের ব্যক্তিদের খুঁজে বের করার দাবি উঠেছে ঢাকার এক মানববন্ধন থেকে।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকাস্থ বরিশালের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তারা হুঁশিয়ার করে দিয়ে বলেন, ঘটনার দিন থেকে শুরু করে মামলা পর্যন্ত যাদের ইন্দনে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে ফাঁসাতে এ মামলা দায়ের করা হয়েছে তাদেরকে বিচারের আওতায় আনতে হবে।

মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাকিবুল আলম সৌরভ বলেন, "এটি একটি পরিকল্পিত ঘটনা। এমন ঘটনা ঘটানোর পরে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে ফাঁসাতে এ মামলা দায়ের করা হয়েছে। এর পেছনে কারা আছে? কাদের ইন্দনে আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর হামলা বরা হয়েছে, পরে মামলা দেয়া হয়েছে তদন্ত করে সেটা খোঁজে বের করতে হবে।"

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ বলেন, "ঐদিন ইউএনওর বাসায় কেউ হামলা করেনি। বরিশাল সিটি কপোরেশনের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে কর্মকর্তা–কর্মচারীরা গিয়েছিলেন ব্যানার–পোস্টার অপসারণে। সেখানে যে ঘটনা ঘটেছে তার পেছনে মেয়র সাদিক আব্দুল্লার ইমেজ নষ্ট করাই লক্ষ ছিল। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই। কাদের ইন্দনে মেয়রের বিরুদ্ধে প্রশাসন লেগেছে সেটা আমরা জানতে চাই।"

ঢাকা কলেজের শিক্ষার্থী কেএম রাসেল বলেন, "মেয়র ও বরিশাল নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে যারা ষড়যন্ত্রমূলক ভাবে লেগেছে তাদের খুঁজে বের করতে হবে। মেয়র এবং দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য এ ধরণের ঘটনা ঘটানো হয়েছে।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবেল শিকদার বলেন, "মেয়র সাদিক আব্দুল্লার ইমেজ নষ্ট করাই লক্ষ ছিল ষড়যন্ত্রকারিদের। এই ঘটনার সুষ্টু তদন্ত সাপেক্ষে ষড়যন্ত্রকারিদের বিচারের আওতায় আনতে হবে।"

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী রাশেদ ফেরদাউস আকাশ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মশিউর রহমান সুমন, ঢাকা কলেজের শিক্ষার্থী শাহরিয়ার রাবিব, তিতুমীর কলেজের শাহাবুদ্দিন বাবু,

বাংলা কলেজের দুর্জয় ,বূয়েটের শওকত, ঢাকা মেডিকেল কলেজের রাহাত, টেক্সটাইলের লিংকন, কবি নজরুলের মেহেদী এ সময় বক্তব্য রাখেন।


আপনার মূল্যবান মতামত দিন: