শাহজালাল বিমানবন্দরে তিন কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার-১

সময় ট্রিবিউন | ২৭ জুলাই ২০২১, ০৩:৪২

ফাইল ছবি

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিন কোটি টাকা মূল্যের স্বর্ণ উদ্ধার করা হয়েছে। এ সময় কাস্টমস কর্তৃপক্ষ মাহিন উদ্দিন নামের এক যাত্রীকে গ্রেপ্তার করেছে।

জানা গেছে, সোমবার বিকেল ৩টা ১১ মিনিটে সৌদি আরব থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ৪০৪০ ফ্লাইটের ওই যাত্রীকে আটক করে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম।

এ বিষয়ে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিমের উপ-কমিশনার মোহাম্মদ আব্দুস সাদেক জানান, গোপন তথ্যের ভিত্তিতে বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ থেকে কুমিল্লা জেলার মাহিন উদ্দিন নামের এক যাত্রীকে আটক করা হয়। পরবর্তীতে ওই যাত্রীকে গ্রিন চ্যানেলে নিয়ে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তল্লাশি করা হয়। পরে যাত্রীর সঙ্গে থাকা কালো রঙের একটি হ্যান্ড ব্যাগের ভেতর থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৩৭ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়।

তিনি বলেন, জব্দকৃত এসব স্বর্ণের ওজন ৪ কেজি ২৯২ গ্রাম। যার বাজার মূল্য প্রায় তিন কোটি টাকা।

ওই যাত্রীকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ডিসি আব্দুস সাদেক জানান, কিং খালিদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে কুমিল্লা সদরের জাকির হোসেন নামে একজন পরিচিত প্রবাসী তাঁর কাছে এসব গোল্ডবার দেয়। শাহজালালে বিমানবন্দরে আসার পরে এয়ারপোর্টের বাইরে কেউ একজন ফোন করে এসব গোল্ডবারগুলো গ্রহণ করবে বলে তিনি জানান।

এ ঘটনায় জব্দকৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস ও অন্যান্য আইনে ব্যবস্থা নেওয়া হবে। সেই সঙ্গে তাঁর বিরুদ্ধে বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা দায়ের করে তাঁকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানিয়েছে কাস্টম হাউসের এই কর্মকর্তা।


আপনার মূল্যবান মতামত দিন: