রাজধানীতে কোরবানির পশুর হাট শুরু ১৭ জুলাই থেকে

সময় ট্রিবিউন | ১২ জুলাই ২০২১, ২৩:৩৯

ফাইল ছবি

আগামী ১৭ জুলাই থেকে রাজধানীতে কোরবানির পশুর হাট শুরু হবে যা শেষ হবে ২১ জুলাই পর্যন্ত। তবে পশু বিক্রি শুরুর দুই দিন পূর্বে প্রস্তুতি শুরু করা যাবে। সোমবার ( ১২ জুলাই) বিকেলে দুই সিটি করপোরেশনে মোট ২১টি স্থানে পশুর হাট বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

দক্ষিণ সিটি করপোরেশনে ১টি স্থায়ী ও ১০টি অস্থায়ী এবং উত্তর সিটি করপোরেশনে ১টি স্থায়ী ও ৯টি অস্থায়ী হাট বসবে। দুই সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে আজ সোমবার দুপুরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছে, করোনা সংক্রমণ রোধে সরকার সারা দেশে কোরবানির পশু ক্রয়–বিক্রয়ে অনলাইন প্ল্যাটফর্ম চালু করেছে। খামারি ও ক্রেতাসাধারণকে কোরবানির পশু অনলাইনে ক্রয়–বিক্রয়ের অনুরোধ করা হচ্ছে। ঢাকার দুই সিটি করপোরেশনের মধ্যে উত্তর সিটি এবারও ডিজিটাল পশুর হাট চালু রেখেছে।

এর আগে, শুক্রবার (৯ জুলাই) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন জনসংযোগ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে চলমান করোনা মহামারি বিবেচনায় তিনটি পশুর হাট বাতিল করেছে।

এই তিনটি পশুর হাট হলো- ১. লিটল ফ্রেন্ডস ক্লাব সংলগ্ন খালি জায়গা ও কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন বিশ্বরোডের আশপাশের খালি জায়গা। ২. আমুলিয়া মডেল টাউনের আশপাশের খালি জায়গা। ৩. শ্যামপুর কদমতলী বাসস্ট্যান্ড সংলগ্ন খালি জায়গা।

 


আপনার মূল্যবান মতামত দিন: