কেজি দরে বিক্রি হবে ১২টি প্লেন

নিউজ ডেস্ক | ১২ জুলাই ২০২১, ১৯:৩৬

ছবিঃ সংগৃহীত

দীর্ঘদিন ধরে পড়ে থাকা ১২টি প্লেন নিয়ে সংকটে পড়েছে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। অবশেষে প্লেনগুলো নিলামে বিক্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।নিলামে কাঙ্ক্ষিত দাম না পেলে সেগুলো কেটে কেজি দরে বিক্রি করা হবে।

জানা গেছে, পড়ে থাকা প্লেনগুলোর পার্কিং চার্জ ও সারচার্জ বাকি পড়েছে ৭৫০ কোটি টাকা। 

বেবিচকের তথ্য অনুযায়ী, বর্তমানে তারা ইউনাইটেড এয়ারওয়েজ থেকে ১৯০ কোটি, জিএমজি এয়ারলাইন্স থেকে ৩৬০ কোটি এবং রিজেন্ট থেকে ২০০ কোটি টাকা পাবে। এই টাকা আদায়ের জন্য তারা প্লেনগুলো নিলামে তুলতে চায়।

বিমানবন্দর সূত্র জানায়, বর্তমানে বিমানবন্দরে ইউনাইটেড এয়ারওয়েজের ৮টি, রিজেন্ট এয়ারওয়েজের দুটি, জিএমজি এয়ারলাইন্স ও অ্যাভিয়েনা এয়ারলাইন্সের একটি করে বিমান দীর্ঘদিন ধরে পড়ে আছে। এর মধ্যে ১০টিই বিমানই ৮ বছর ধরে কার্গো ভিলেজের জায়গা দখল করে আছে।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক তৌহিদ-উল আহসান সংবাদমাধ্যমকে জানান, এই বিমানগুলো দীর্ঘদিন ধরে কার্গোর জায়গা দখল করে বেবিচকের রাজস্ব আদায়ের অন্যান্য পথ বন্ধ করে রেখেছে। অন্যদিকে তাদের কাছে পাওনা টাকাও পরিশোধ করছে না। তাই কার্গোর আয় বাড়াতে বিমানগুলো নিলামের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি জানান, এয়ারলাইন্স গুলোকে বেশ কয়েকবার অর্থ পরিশোধ করতে অথবা বিমানগুলো সরিয়ে নিতে চিঠি দেওয়া হয়েছে। কিন্তু তারা কোনো সাড়া দেয়নি। তাই সিভিল অ্যাভিয়েশনের নিয়ম অনুযায়ী বিমানগুলো বাজেয়াপ্ত করে নিলাম করা হবে বলেও জানান তিনি।


আপনার মূল্যবান মতামত দিন: