করোনায় ১০ দিনে আক্রান্ত ৬১৩ জন পুলিশ

সময় ট্রিবিউন | ৫ জুলাই ২০২১, ২১:৪৯

ছবি : ইন্টারনেট

দেশে গত এক সপ্তাহের বেশি সময় ধরে করোনাভাইরাসের সংক্রমণ ও এতে মৃত্যু ঊর্ধ্বগতি। টানা সাত দিন মৃত্যুর সংখ্যা শতাধিক ও সংক্রমণ হার ২০ শতাংশের ওপরে। এ মহামারিতে দায়িত্ব পালন করতে গিয়ে আক্রান্ত হচ্ছেন করোনার সম্মুখসারির যোদ্ধা পুলিশ বাহিনীর সদস্যরা, যা গত দশ দিনে বেশ বেড়েছে।

পুলিশ সদর দপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ১০ দিনে ৬১৩ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। গড়ে প্রতিদিন ৬১.৩ জন করে পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত করোনায় বিভিন্ন ইউনিট মিলিয়ে ৯৮ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। রবিবার পুলিশ সদর দপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।

 সূত্র জানায়, গত বছর থেকে শুরু হওয়া করোনার মহামারিতে এখন পর্যন্ত ২২ হাজার ৩০৮ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে সুস্থ হয়েছেন ২১ হাজার ১৯০ জন। এছাড়া বর্তমানে ১ হাজার ২০ জন্য করোনা আক্রান্ত পুলিশ সদস্য বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

গত ২৪ জুন পুলিশ সদর দপ্তরের এক তথ্য অনুযায়ী, গত মে মাসে সারা দেশে ২৩১ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে ছিলেন। কিন্তু জুন মাসের ২৪ তারিখ পর্যন্ত এই সংখ্যা তিনগুণ বেড়ে গিয়ে দাঁড়ায় ৭০৫ জনে। পরে ২৪ জুন থেকে ৩ জুলাই মাত্র এই ১০ দিনে করোনায় পুলিশের বিভিন্ন ইউনিটের ৬১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া গত ১০ দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২১৪ জন পুলিশ সদস্য।



আপনার মূল্যবান মতামত দিন: