করোনায় দেশে দ্বিতীয় সর্বোচ্চ ১০৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৮৬৯

সময় ট্রিবিউন | ২৬ জুন ২০২১, ০০:৫৮

ছবি : ইন্টারনেট

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১০৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ১৩ হাজার ৯৭৬ জন। যা গত দুই মাসে সর্বোচ্চ সংখ্যক রেকর্ড। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৮৬৯ জন। ফলে করোনায় দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৮ লাখ ৭৮ হাজার ৮০৪ জনে।

গত ১৮ এপ্রিল ১০২ জনের মৃত্যু হয়েছিল। এর আগে ১৯ এপ্রিল ১১২ জনের মৃত্যু ঘটলে যা ছিল এ যাবতকালে সর্বোচ্চ সংখ্যা। আজকে করোনায় মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় স্থানের রেকর্ড।

শুক্রবার (২৫ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৭৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৯৭ হাজার ৫৫৯ জন।

২৪ ঘণ্টায় ২৮ হাজার ২৪৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৬৫৩টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২১ দশমিক ৯৩ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৪ লাখ ৬৩ হাজার ১১৯টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০৮ জনের মধ্যে ২৭ জনই খুলনার। এছাড়া ঢাকায় ২৫, চট্টগ্রামে ২৩, রাজশাহীতে ১৬, সিলেটে ৩, রংপুরে ১০ এবং ময়মনসিংহে ৪ জন মারা গেছেন।

মৃত ১০৮ জনের মধ্যে দশোর্ধ্ব একজন, বিশোর্ধ্ব ২ জন, ত্রিশোর্ধ্ব ৭ জন, চল্লিশোর্ধ্ব ১৫ জন, পঞ্চাশোর্ধ্ব ২৫ জন এবং ষাটোর্ধ্ব ৫৮ জন রয়েছেন।

মারা যাওয়াদের মধ্যে ৭৫ জন পুরুষ এবং ৩৩ জন নারী। এদের মধ্যে ১১ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩ হাজার ৯৭৬ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৯৯৫ জন এবং নারী ৩ হাজার ৯৮১ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।


আপনার মূল্যবান মতামত দিন: