প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে টাংগুয়ার হাওরসহ পর্যটন স্পট গুলোতে জনসমাগম

সুনামগঞ্জ প্রতিনিধি | ১৮ জুন ২০২১, ০৪:৫০

ছবিঃ সংগৃহীত

প্রশাসনের পক্ষ থেকে কঠোর বিধি নিষেধকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে করোনার স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাংগুয়ার হাওরসহ বিভিন্ন পর্যটন স্পট গুলোতে বাড়ছে পর্যটকদের জনসমাগম। পর্যটন স্পটগুলো ভারতীয় সীমান্তবর্তী হওয়ায় পরও পর্যটকরা মেনে চলছে না স্বাস্থ্যবিধি ও সরকারী বিধিনিষেধ। তারা এসেই যত্রতত্র ভাবে চলাচলের কারনে করোনা সংক্রমনের আতংক বিরাজ করছে উপজেলায়। এদিকে তাহিরপুর উপজেলায় সম্প্রতি করোনা আক্রন্ত হয়েছেন চারজন। তাদের মধ্যে একজন নৌযান চালক।

জানাযায়, উপজেলায় করোনাভাইরাস সংক্রমণ যেন ছড়িয়ে না পড়তে পারে তাই সতর্কতা মূলক ব্যবস্থা হিসেবে গত বছরের মার্চ মাসে করোনা ভাইরাসের শুরুতেই টাংগুয়ার হাওরসহ পযটন স্পটগুলোতে পর্যটকদের সমাগমে নিষেধাজ্ঞা জারি করে জেলা ও উপজেলা প্রশাসন। সম্প্রতি আবারও পর্যটন স্পট গুলোতে পর্যটকদের সমাগমে নিষেধাজ্ঞা জারি করে উপজেলা প্রশাসন। কিন্তু কে শুনে কার কথা? বিশেষ করে ঢাকা থেকে নিয়ন্ত্রিত একদল ব্যবসায়ী পর্যটকদের দেশের বিভিন্ন স্থান থেকে উপজেলায় প্রশাসনের কঠোরতা থাকায় তাহিরপুর উপজেলা ও জেলার ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানা এলাকা দিয়ে সড়ক পথে পাঠিয়ে দেয়। পরে নৌপথে ঐসব ব্যবসায়ীদের নিজেদের অর্থ্যায়নে তৈরী ইঞ্জিন চালিত দৃষ্টি নন্দন নৌযানে করে দলবেধেঁ টাঙ্গুয়ার হাওর, ভারতীয় মেঘালয় পাহাড় ঘেঁষা শহীদ সিরাজ লেক, বিভিন্ন পাহাড়ী ছড়া, যাদুকাটা নদী, আইফেল টাওয়ার খ্যাত বারেকটিলা, কাব্রবিক প্রান্তর জয়নাল আবেদীন শিমুল বাগানসহ বিভিন্ন পর্যটন স্পটে প্রবেশ করিয়ে প্রতিদিনই ঘুরে দেখাচ্ছে।

শিমুল বাগানের পাশের মানিগাও গ্রামের বাসিন্দা জাকির হোসেন জানান, করোনা সংক্রমনে প্রশাসনের নির্দেশনা অমান্য করে শিমুল বাগানে ও যাদুকাটা নদীতে ইঞ্জিন চালিত নৌকায় পর্যটক, দর্শনার্থী, প্রকৃতি প্রেমীদের জনসমাগম বাড়ছেই।

শহীদ সিরাজ লেকের পাড়ে ভ্রাম্যমান দোকানী শাকিল মিয়া জানান, পর্যটকরা নদী ও হাওরের পানি বৃদ্ধি পাওয়ায় প্রতিদিনেই ২০-২৫ টি নৌকায় করে ঘুরতে আসছে। আর শুক্রবার পর্যটকদের আগমনের পরিমান বেশী হয়। অনেকেইে মধ্যনগর থানা এলাকা দিয়ে সীমান্ত এলাকা দিয়ে আসছে মটর সাইকেলে আবার অনেকেই নৌকা নিয়ে আসছেন।

টাংগুয়ার হাওর পাড়ের বাসিন্দা সাজিদুর মিয়াসহ অনেকেই জানান, হাওরে এখন প্রতি দিনই দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকগন আসছে ইঞ্জিন চালিত নৌকা দিয়ে। তারা কেউই মানছে না করোনার স্বাস্থ্য বিধি আর প্রশাসনের নিষেধাজ্ঞা আমরা আতংকে আছি। শুক্রবার বেশী পর্যটক আসে এই নিয়ে সংবাদ প্রকাশ করায় প্রতিদিনই আসছে পর্যটক। তাহিরপুর থানার ওসি মোঃ আব্দুল লতিফ তরফদার জানান, পর্যটকদের আসা, থাকা ও অবস্থান নিরুৎসাহিত করতে সতর্ক করে দেয়া হয়েছে। এছাড়াও নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবির জানান, করোনা ভাইরাসের সংক্রমনের শুরুতেই উপজেলায় পযটকদের আগমন ও পর্যটক পরিবহনে নিষেধাজ্ঞা রয়েছে। পরির্বতি নির্দেশনা না দেওয়া পর্যন্ত এনিষেধাজ্ঞা বহাল থাকবে। এ বিষয়ে কঠোর নজরদারী অব্যাহত আছে। নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরোদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আপনার মূল্যবান মতামত দিন:


  1. স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় ইবি ছাত্রলীগের সংহতি
    স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় ইবি ছাত্রলীগের সংহতি
  1. জাবির ডিন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
    জাবির ডিন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
  1. হিট স্ট্রোকে ১৫ দিনে ১৫ জনের মৃত্যু
    হিট স্ট্রোকে ১৫ দিনে ১৫ জনের মৃত্যু
  1. শেরপুরের বলাইরচরে প্রাথমিক স্কুল শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিন বক্স বিতরণ
    শেরপুরের বলাইরচরে প্রাথমিক স্কুল শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিন বক্স বিতরণ
  1. শেরপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতি
    শেরপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতি
  1. চট্টগ্রামে একদল তরুণদের উদ্যোগে আয়োজিত হলো “বই বিনিময় উৎসব”
    চট্টগ্রামে একদল তরুণদের উদ্যোগে আয়োজিত হলো “বই বিনিময় উৎসব”
  1. গাজা পুনর্গঠনে সময় লাগবে ৮০ বছর : জাতিসংঘ
    গাজা পুনর্গঠনে সময় লাগবে ৮০ বছর : জাতিসংঘ
  1. নিরাপদ ও পরিচ্ছন্ন উপজেলা উপহার দিতে আবারো নির্বাচনে আবু আসিফ
    নিরাপদ ও পরিচ্ছন্ন উপজেলা উপহার দিতে আবারো নির্বাচনে আবু আসিফ
  1. শেরপুরে শিক্ষা বৃত্তি প্রদান ও দুর্নীতি বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত
    শেরপুরে শিক্ষা বৃত্তি প্রদান ও দুর্নীতি বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত
  1. নিরাপদ ও স্বচ্ছ নির্বাচনের বৈশ্বিক পরিকল্পনা
    নিরাপদ ও স্বচ্ছ নির্বাচনের বৈশ্বিক পরিকল্পনা