বজ্রপাতে আরও ১০ জনের মৃত্যু

সময় ট্রিবিউন | ৮ জুন ২০২১, ০৪:৪৪

বজ্রপাতে মৃত্যু-প্রতীকী ছবি

দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে আরও ১০ জন মারা গেছেন। সোমবার (৭ জুন) বজ্রপাতে সাতক্ষীরার সদর ও তালা উপজেলায় এক নারীসহ তিনজন, আম কুড়াতে গিয়ে রাজশাহীর চারঘাটে চারজন ও দিনাজপুরের হিলিতে দুই শিশুসহ মেহেরপুরে একজন মারা গেছেন।

জানা গেছে, দিনাজপুরের হিলির খট্টামাধবপাড়া ইউনিয়নের লোহাচড়া গ্রামে বাড়ির পাশে বাগানে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে মহাসিনা (১২) ও মোফাসিরা (১১) নামে আপন দুই বোন মারা গেছে। স্থানীয়রা জানান, বিকেলে ঝড় বৃষ্টির সময় বাড়ির পাশে আম বাগানে আম কুঁড়াতে যায় দুই বোন। এ সময় হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলেই জ্ঞান হারিয়ে ফেলে তারা। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

মৃত দুই বোন লোহাচড়া গ্রামের মফিজ উদ্দিনের মেয়ে। বড় মেয়ে পাউশগড়া উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া ছাত্রী এবং ছোট মেয়ে সরঞ্জাগাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী।

এদিকে, রাজশাহীতে বজ্রপাতে ৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে আরও দুইজন। বিকেল পৌনে ৪টার দিকে রাজশাহীর কাটাখালী থানার চককাপাশিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ওই গ্রামের আজম আলীর স্ত্রী মুক্তা বেগম ও কাবিল হোসেনের স্ত্রী বৃদ্ধা আলেয়া খাতুন বাবলী, শিশু পরশ এবং সোহান।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, দুপুরের দিকে ঝড় শুরু হলে এসময় চারঘাটের ইউসুফপুর ইউনিয়ন পরিষদের পাশের একটি আম বাগানে স্থানীয় নারী ও শিশুরা আম কুড়াতে যায়। তখন বজ্রপাত হলে মুক্তা বেগম ও আলেয়া খাতুন ঘটনাস্থলেই মারা যান। আর শিশু পরশ ও সোহান গুরুতর আহত হলে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়।

এছাড়াও মেহেরপুরেও মারা যান একজন।



আপনার মূল্যবান মতামত দিন: