সারাদেশে ১৫২ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৪৪২ টহল দল মোতায়েন

সময় ট্রিবিউন | ১২ ডিসেম্বর ২০২৩, ১১:৫৩

সারাদেশে ১৫২ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৪৪২ টহল দল মোতায়েন

বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা একাদশ দফার অবরোধের প্রথম দিনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারাদেশে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১৫২ প্লাটুন সদস্য ও র‌্যাব ফোর্সেসের ৪২২টি টইল দল মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে বিজিবির মোতায়েন বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম।

তিনি জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ১৮ প্লাটুনসহ সারাদেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাব ফোর্সেসের ১৩০টি টহল দলসহ সারা দেশে ৪২২টি টইল দল মোতায়েন রয়েছে। র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এতথ্য নিশ্চিত করেছেন।

র‍্যাব জানায়, যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা প্রদানে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে র‌্যাব টহলের মাধ্যমে এস্কর্ট প্রদান করে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে। এছাড়া যেকোনও নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে র‌্যাবের গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছে সংস্থাটি।

মঙ্গলবার সকাল ৬টা থেকে শুরু হয়েছে বিএনপি ও সমমনা দলগুলোর ৩৬ ঘণ্টার অবরোধ। অবরোধের প্রথম দিন সকাল থেকে রাজধানীতে যানবাহন চলাচল প্রায় স্বাভাবিক। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা পুরোপুরি স্বাভাবিক হবে বলে মনে করা হচ্ছে।


আপনার মূল্যবান মতামত দিন: