কাউকে চাপ দিয়ে নির্বাচনে আনা হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

সময় ট্রিবিউন | ২৩ নভেম্বর ২০২৩, ১৯:১৭

কাউকে চাপ দিয়ে নির্বাচনে আনা হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

কাউকে চাপ দিয়ে নির্বাচনে আনা হচ্ছে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতারা স্বপ্রণোদিত হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার আগ্রহ দেখিয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সচিবালয়ে ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি গোয়েন লুইসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতারা বিভিন্নভাবে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছে। এসব নেতাকর্মীরা তৃণমূল বিএনপিসহ বিভিন্ন দলের সঙ্গে যুক্ত হয়ে নির্বাচনে অংশ নেবে। সেটা যারা পারবেন না, তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবেও অংশ নেবেন। নির্বাচনে সুষ্ঠু ও সুন্দর পরিবেশ নিশ্চিত করা হবে বলে তাদের আশ্বস্ত করা হচ্ছে।

গোয়েন লুইসের সঙ্গে বৈঠকের বিষয়ে তিনি বলেন, ঢাকায় নিযুক্ত জাতিসংঘের কর্মকর্তাদের নিরাপত্তার জন্য বাংলাদেশ কী কী ব্যবস্থা নিয়েছে, তা জানতে চেয়েছেন লুইস। কর্মকর্তাদের নিরাপত্তা বাড়ানোর তাগিদ দিয়েছেন তিনি। তারা চাইলে তাদের জন্য আরও নিরাপত্তা বাড়ানো হবে বলে জানানো হয়েছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা তাকে বলেছি, বাংলাদেশে নির্বাচন একটি আনন্দঘন পরিবেশে হয়, সবখানে আপনি দেখবেন, সবাই উৎসুকভাবে অপেক্ষা করছেন। যখন থেকে প্রচার-প্রচারণা শুরু হবে, তখন থেকে ঢাক-ঢোল পিটিয়ে মিছিল দেখতে পাবেন। এটা কেবল বাংলাদেশই না, পুরো উপমহাদেশেই এমনটি ঘটে আসছে।

মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের অভ্যন্তরীণ সংঘাত নিয়ন্ত্রণে আমরা যে পুলিশি পদক্ষেপ নিয়েছি, তাতে তিনি সন্তোষ প্রকাশ করেছেন। ‘এটার ব্যাপারে আরও সতর্ক হওয়ার ব্যাপারে আমাদের বলেছেন। আমরা বলেছি, নাফ নদীর ওইপাড়ে মিয়ানমারের সীমান্ত। কিছুটা দুর্গম পথ রয়েছে, বাকিটা সহজ। যে কারণে তারা প্রবেশ করতে পারছে। আমরা দেখছি, মিয়ানমারের সঙ্গে আরাকান আর্মির যুদ্ধ চলছে। চেহারা একইরকম হওয়ায় আমাদের এখানে আরাকান আর্মিরা ঢুকে পড়ে, আমরা দেখেছি। সে কারণে মাঝেমাঝে দুয়েকটা ঘটনা ঘটছে। আমরা বিজিবি ও কোস্টগার্ডকে আরও সতর্ক থাকতে বলেছি, যাতে তারা না ঢুকতে না পারে।


আপনার মূল্যবান মতামত দিন: