এবারও সিলেট থেকে নির্বাচনি প্রচারণায় নামবে আওয়ামী লীগ

সময় ট্রিবিউন | ৬ নভেম্বর ২০২৩, ১৮:১৬

ফাইল ছবি

প্রতিবারের মতো এবারও সিলেট থেকে দ্বাদশ সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবে আওয়ামী লীগ। সোমবার (৬ নভেম্বর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাচনি জনসভা সিলেট থেকে শুরু করবেন। বিগত নির্বাচনগুলোতেও তিনি সিলেট থেকে নির্বাচনের সভা করেছিলেন।’

দলীয় সূত্রে জানা গেছে, সিলেটে হজরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচার শুরু করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর প্রধানমন্ত্রীর এই সফরের দিনক্ষণ চূড়ান্ত করা হবে। নভেম্বরের তৃতীয় সপ্তাহে তফসিল ঘোষণার প্রস্তুতি রয়েছে।

এর আগে ১১ নভেম্বর কক্সবাজারের মহেশখালীতে আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। তিনি এই জনসভায় অংশগ্রহণের আগে চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন উদ্বোধন করবেন। ১২ নভেম্বর নরসিংদীর মুসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভায় আসার আগে তিনি ঘোড়াশাল সার কারখানা উদ্বোধন করবেন। এ ছাড়া ১৩ নভেম্বর খুলনা সার্কিট হাউসে আওয়ামী লীগের খুলনা বিভাগীয় সমাবেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

জাতীয় সংসদের মেয়াদ-অবসানের কারণে সংসদ ভেঙে যাওয়ার আগের ৯০ দিনের মধ্যে নির্বাচন আয়োজনের বাধ্যবাধকতা আছে। চলতি একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়েছিল ২০১৯ সালের ৩০ জানুয়ারি। ফলে সংবিধান অনুযায়ী ২০২৪ সালের ২৯ জানুয়ারির মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন করার বাধ্যবাধকতা আছে। অর্থাৎ, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ক্ষণগণনা শুরু হয়েছে ১ নভেম্বর থেকে।


আপনার মূল্যবান মতামত দিন: